× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্বাক্ষর জালিয়াতির অভিযোগে মাহিয়া মাহির মনোনয়ন বাতিল

রাজশাহী অফিস

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩ ১৬:২৪ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৪১ পিএম

মাহিয়া মাহি।

মাহিয়া মাহি।

স্বাক্ষর জালিয়াতির অভিযোগে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী নায়িকা মাহিয়া মাহির  (শারমিন আক্তার নিপা মাহিয়া)  মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

রবিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় রাজশাহীর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এক শতাংশ ভোটার জালিয়াতির (ভুয়া স্বাক্ষর) অভিযোগে মাহিয়া মাহির মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাহিয়া মাহি যেসব ভোটারের নাম ও স্বাক্ষর দিয়েছেন সেগুলো যাচাই-বাছাই করে সঠিক তথ্য পাওয়া যায়নি। সাধারণত কোনো প্রার্থীর ১০ জন ভোটারের যাচাই করা হয়। এর মধ্যে তিনজনের সঠিক তথ্য পাওয়া যায়নি।

রিটার্নিং কর্মকর্তা বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে হলে প্রতিটি প্রার্থীকে নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের সমর্থনের স্বাক্ষর রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিতে হয়। রাজশাহী-১ আসনে (তানোর-গোদাগাড়ী) মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৩ হাজার ১২৭ জন। সে হিসেবে চিত্রনায়িকা মাহিয়া মাহি ৪ হাজার ৮৩ জন সমর্থনকারীর স্বাক্ষর জমা দেন। এর মধ্য থেকে ১০ জনের তথ্য যাচাই-বাছাই করে ৩ জনের তথ্যে হেরফের পাওয়া যায়।

তিনি বলেন, বাতিল হওয়া প্রার্থীদের আপিলের সুযোগ আছে। নির্ধারিত সময়ের মধ্যে তারা উপযুক্ত প্রমাণাদি নিয়ে আবেদন করলে আমরা তা পুনরায় যাচাই-বাছাই করব। এ ছাড়া রাজশাহীর ৬টি আসনের বিপরীতে ৬০ জন মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে ৩৬ জনের মনেনায়ন বৈধ। ১৭ জনের বাতিল এবং ৭টি মনোনয়ন স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে মাহিয়া মাহি বলেন, ‘আমি হলফ করে বলতে পারি প্রত্যেকটা স্বাক্ষর অথেনটিক ছিল। তারা বলছে, যে আমি এক জনের স্বাক্ষর নিয়েছি তিনি ওই এলাকার (রাজশাহী-১ তানোর-গোদাগাড়ী) ভোটার না। তবে ভোটার তালিকায় ওই ভোটারের নাম ছিল। সে কারণে তার স্বাক্ষর নেওয়া হয়েছে। আমি আপিল করব।’

তিনি আরও বলেন, ‘আমি রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের দুটি আসন থেকে মনোনয়ন তুলেছি। তবে এখন আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে একটি থেকে নির্বাচন করব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা