× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আওয়ামী লীগ প্রার্থীর প্রার্থিতা সকালে স্থগিত দুপুরে বৈধ

বগুড়া অফিস

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩ ১৬:১৪ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৭ পিএম

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী তৌহিদুর রহমান মানিক। প্রবা ফটো

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী তৌহিদুর রহমান মানিক। প্রবা ফটো

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী তৌহিদুর রহমান মানিকের প্রার্থিতা দুদফা স্থগিত করা হলেও পরে তা বৈধ ঘোষণা করা হয়।

তার প্রার্থিতা প্রথমবার স্থগিত করা হয় রবিবার (৩ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাইকালে তিনি নিজে এবং তার প্রস্তাবক ও সমর্থকদের কেউ উপস্থিত না থাকার কারণে। আর দ্বিতীয় দফা স্থগিত করা হয় আয়কর বিভাগের জরিমানার অর্থ পরিশোধ না করার অভিযোগে। 

অবশ্য পরবর্তীতে জরিমানার অর্থ পরিশোধ করা হলে দুপুরের পর রিটার্নিং কর্মকর্তা বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বগুড়া-২ আসনে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

এর আগে মনোনয়পত্র যাচাইকালে উপস্থিত আয়কর বিভাগের কর্মকর্তা জানান, সময়মতো রিটার্ন দাখিল না করার কারণে তৌহিদুর রহমান মানিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু তিনি সেই জরিমানার অর্থ পরিশোধ করেননি।

আয়কর বিভাগের ওই অভিযোগ সম্পর্কে জানতে চাইলে বগুগড়া-২ আসনের নৌকার প্রার্থী শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘আয়কর বিভাগের পাওনার বিষয়টি আমার মনে ছিল না। আমি এখনই তাদের পাওনা অর্থ পরিশোধের ব্যবস্থা নিচ্ছি।’

বগুড়ার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, বগুড়া-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী তৌহিদুর রহমান মানিক পরে আয়কর বিভাগের জরিমানার অর্থ পরিশোধ করে এ সংক্রান্ত কাগজ রিটার্নিং কার্যালয়ে জমা দেন। পরে তার প্রার্থিতা বৈধ বলে ঘোষণা দেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা