× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আমদানি ভোগ্যপণ্যের নমুনা পরীক্ষার রিপোর্ট দ্রুত দেওয়ার দাবি

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩ ০০:৪৫ এএম

আপডেট : ০১ ডিসেম্বর ২০২৩ ১০:৫৪ এএম

আমদানি ভোগ্যপণ্যের নমুনা পরীক্ষার রিপোর্ট দ্রুত দেওয়ার দাবি

আমদানি করা ভোগ্যপণ্যের নমুনা পরীক্ষার প্রতিবেদন দ্রুত দেওয়ার দাবি জানিয়েছেন চট্টগ্রামের ব্যবসায়ীরা। এ লক্ষ্যে এখন থেকে প্রতিদিন বিকাল ৩টার পরিবর্তে ৫টা পর্যন্ত আমদানি করা পণ্য পরীক্ষার নমুনা সংগ্রহ করতে চেয়েছে বিএসটিআই।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে চট্টগ্রাম ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এক সভায় এসব বিষয়ে আলোচনা হয়। সভায় চট্টগ্রাম চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন, বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীদের সুবিধার্থে চট্টগ্রাম কাস্টমসে পরিচালিত বিএসটিআইয়ের কার্যক্রম আধুনিকায়ন ও গতিশীল করা এখন সময়ের দাবি।

সভায় ব্যবসায়ীরা বিভিন্ন দাবি জানান। আন্তর্জাতিকভাবে স্বীকৃত ব্র্যান্ডের পণ্যের ক্ষেত্রে প্রতি চালানে পরীক্ষা না করে র‌্যানডম বেসিস পরীক্ষা করা, অনলাইন পেমেন্টের ব্যবস্থা করা, কোনো পণ্যের পরীক্ষায় নেগেটিভ তথ্য পাওয়া গেলে তা ঢাকায় না পাঠিয়ে চট্টগ্রামেই সমাধান করা, মার্কেটগুলোয় পণ্যের মান ও সঠিক ওজন নিশ্চিতকরণে নিয়মিত অভিযান পরিচালনা প্রভৃতি।

বিএসটিআইয়ের সীমাবদ্ধতা নিরসনে বিএসটিআই এবং দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভার আয়োজন করে। সভায় বিএসটিআই পরিচালক মো. নুরুল ইসলাম বলেন, চট্টগ্রাম বন্দর ও কাস্টমসে সরাসরি কার্যক্রম পরিচালনার লক্ষ্যে অফিসকক্ষ বরাদ্দের জন্য ইতোমধ্যে সংশ্লিষ্ট দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে। এতে বিএসটিআই সেখান থেকে সরাসরি পণ্যের নমুনা ও পরীক্ষার ফি সংগ্রহসহ দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন করতে পারবে। তিনি আরও বলেন, এখন থেকে বিকাল ৩টার পরিবর্তে প্রতিদিন ৫টা পর্যন্ত আমদানিকৃত পণ্য পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে। এ ছাড়া শনিবার ছুটির দিনেও নমুনা পরীক্ষার ফি গ্রহণ করা হবে।

সভায় সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের কাস্টম বিষয়ক সম্পাদক আশরাফুল হক খান স্বপন, বন্দর বিষয়ক সম্পাদক লিয়াকত আলী হাওলাদার, অর্থ সম্পাদক মোহাম্মদ সাইফুদ্দিন, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম মহানগরের সভাপতি সালামত আলী, চট্টগ্রাম বিএসটিআইয়ের উপপরিচালক মো. মাজহারুল হক, উপপরিচালক (রসায়ন) তাপস মল্লিক, উপপরিচালক (পদার্থ) এএসএম ফয়সল, সহকারী পরিচালক নুর মোহাম্মদ মোস্তফা, মো. মোস্তাক আহম্মেদসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা