× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টাকা দিয়েও মনোনয়নপত্র জমা দিতে পারলেন না তৃণমূল বিএনপির প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩ ০০:০৩ এএম

আপডেট : ০১ ডিসেম্বর ২০২৩ ১০:৪৫ এএম

তৃণমূল বিএনপির প্রার্থী মজিবুর রহমান। ফাইল ছবি

তৃণমূল বিএনপির প্রার্থী মজিবুর রহমান। ফাইল ছবি

দলীয় মনোনয়ন পেলেও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী মজিবুর রহমান মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। নির্ধারিত সময় পার হয়ে যাওয়ার কারণে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করতে ব্যর্থ হন তিনি। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে এ তথ্য জানিয়েছেন মজিবুর রহমান নিজেই।

হঠাৎ করেই তৃণমূল বিএনপির প্রার্থী হয়ে যাওয়া মজিবুর রহমান রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না দীর্ঘদিন। ১৯৮০-৮১ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদারবক্স হল ছাত্রলীগের সভাপতি ছিলেন। ছাত্রজীবন শেষ হওয়ার পরই রাজনীতি থেকে অবসর নেন। কর্মজীবনে তিনি মাই বয় ও গ্রামীণ ব্যাংকের উচ্চপদে চাকরি করেছেন। চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে মনোনয়ন পাওয়া মজিবুর রহমান প্রায় ৩০ বছর ধরে ঢাকার মিরপুরে বসবাস করেন। তার বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুরে।

মজিবুর রহমান জানান, কেন্দ্র থেকে তৃণমূল বিএনপির প্রার্থীর তালিকা প্রকাশ করা হয় দেরিতে। তিনি যে দলটির প্রার্থী মনোনীত হয়েছেন এ তথ্যটিও জেনেছেন দেরিতে। এরপর নির্ধারিত প্রক্রিয়া অনুসরণ করতে গিয়ে সময়ের অভাবে শেষ মুহূর্তে এসে মনোনয়নপত্র দাখিলে ব্যর্থ হন।

মজিবুর রহমান বলেন, বেলা ২টার দিকে জামানতের টাকা জমা করেন ব্যাংকে। এরপর অনলাইনে নির্ধারিত ফরম পূরণ করতে গিয়ে বিকাল ৪টা বেজে যায়। তখন নির্বাচন কমিশনের সার্ভার বন্ধ হয়ে যাওয়ায় শেষ পর্যন্ত মনোনয়নপত্র সাবমিট করতে পারিনি।

বিষয়টি নিয়ে তিনি নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলবেন বলে জানান তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা