× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আওয়ামী লীগের প্রার্থী হয়ে প্রথমবার মাগুরায় সাকিব, জাঁকজমক বরণ

মাগুরা প্রতিবেদক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩ ১৭:১৫ পিএম

আপডেট : ২৯ নভেম্বর ২০২৩ ১৭:৩৪ পিএম

মাগুরায় আওয়ামী লীগের নেতাকর্মীকা বরণ করে নেন সাকিব আল হাসানকে। প্রবা ফটো

মাগুরায় আওয়ামী লীগের নেতাকর্মীকা বরণ করে নেন সাকিব আল হাসানকে। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রথমবার নিজ এলাকায় গেলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে কামারখালী ব্রিজ পার হয়ে জেলার প্রবেশ মুখ অবদার মোড়ে পৌঁছালে তাকে জাঁকজমক আয়োজনের বরণ করে নেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

পরে কয়েক হাজার নেতাকর্মীসহ শোড়াউন নিয়ে মাগুরা জামরুলতলায় জেলা আওয়ামী লীগের  কার্যালয়ে যান সাকিব আল হাসান। সেখানে দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এরপর জেলার বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ণ করেন তিনি। সেখান থেকে পৌর গোরস্থানে গিয়ে নিজের দাদা-দাদির কবর জিয়ারত করেন সাকিব। গোরস্থান থেকে বের হয়ে আওয়ামী লীগের সংর্বধনা অনুষ্ঠানে যোগ দিয়ে সাধারণ মানুষদের সঙ্গে দেখা করেন তিনি। পরে সাহা পাড়ার নিজ বাড়িতে চলে যান জাতীয় দলের এই ক্রিকেটার। 

জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্যে সাকিব আল হাসান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়েছেন। আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য তাকিয়ে আমাকে নির্বাচিত করবেন। আমি (রাজনীতিতে) একেবারেই নতুন। আপনারা অনেক অভিজ্ঞ। আমাকে পরার্মশ দেবেন। আমি সেভাবেই সাধারণ মানুষদের সঙ্গে মিশে নৌকার নির্বাচন করব।’

জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহর সভাপতিত্বে সংর্বধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মাগুরা-২ আসনের সংসদ সদস্য শ্রী বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য নির্মল চ্যাটার্জি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুন্সী রেজাউল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল প্রমুখ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে ক্রিকেটার সাকিব আল হাসানকে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত এ আসনে বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর (এমপি) মনোনয়নপ্রত্যাশী ছিলেন। 

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মাগুরা-১ ও ২ আসন ছাড়াও ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছিলেন সাকিব আল হাসান। গত ২১ নভেম্বর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে নিজে মনোনয়ন ফরম জমা দেন তিনি। পরে ২৬ নভেম্বর বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মাগুরা-১ আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে সাকিব আল হাসানের নাম ঘোষণা করেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা