× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশাল জেলা বাসদ সমন্বয়কারী কমিটি গঠন

প্রবা প্রতিবেদক, বরিশাল

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩ ২০:১৮ পিএম

বরিশাল জেলা শাখার সম্মেলনে বক্তারা। প্রবা ফটো

বরিশাল জেলা শাখার সম্মেলনে বক্তারা। প্রবা ফটো

বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলার সমন্বয়কারী কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২৫ নভেম্বর) জেলা শাখার সম্মেলন শেষে কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন সাবেক সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী। এর আগে জেলার আহ্বায়ক কমিটি ছিল। 

মনিষা চক্রবর্তী বলেন, গণতন্ত্র ও শোষণমুক্তির সংগ্রামকে শক্তিশালী করার দাবিতে বাসদের প্রথম বরিশাল জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে আমাকে সমন্বয়ক করে ৯ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। সভাপতি (ভারপ্রাপ্ত) করা হয়েছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের বরিশাল জেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) দুলাল মল্লিককে। 

এর আগে বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন বাসদের প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড খালেকুজ্জামান। উদ্বোধনের পরেই একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডা. মনীষা চক্রবর্তী। সম্মেলন পরিচালনা করেন বাসদ বরিশাল জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব বিজন শিকদার। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাসদের সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশিদ ফিরোজ। আরও বক্তব্য দেন দলের সম্পাদকমণ্ডলীর সদস্য জনার্দ্দন দত্ত নান্টু, জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক দুলাল মল্লিক প্রমুখ।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের আকাঙ্খার বিপরীতে দাঁড়িয়ে বর্তমান সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। গত ২০১৪ এবং ২০১৮ সালের মতো একতরফা নির্বাচনের গণবিরোধী তফসিল ঘোষণার মধ্য দিয়ে গণতন্ত্রের কবর রচনা করেছে। সরকার নির্বাচনী উৎসব করছে অথচ জনগণ সারাদেশের পরিস্থিতি নিয়ে সন্ত্রস্ত। 

এই গণবিরোধী সরকারের বিরুদ্ধে শ্রমিকশ্রেণির নেতৃত্বে গণঅভ্যুত্থান গড়ে তোলার জন্য বক্তারা জনগণের প্রতি আহ্বান জানান। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা