× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রূপগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩ ২৩:৫৮ পিএম

রূপগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের স্কুলশিক্ষক নুরুর রহমানের বিরুদ্ধে শিক্ষার্থী নির্যাতন ও শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে অভিযোগ দেওয়ায় হুমকি পেয়েছেন শিক্ষার্থীর চাচা।

অভিযোগে উল্লেখ করা হয়, দাউদপুরের খাস কামালকাঠি এলাকায় নুরুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের ধর্মীয় শিক্ষক নুরুর রহমান তার ছাত্রীদের গায়ে হাত দেওয়া, খালি হাতে মারধর, কুপ্রস্তাবসহ নানাভাবে যৌন হয়রানির চেষ্টা করেন। এসব ঘটনায় এরআগে তাকে একাধিকবার ঘরোয়াভাবে সতর্কও করা হয়েছে। কিন্তু এরইমধ্যে গত ১০ নভেম্বর বিদ্যালয়ের ৯ম শ্রেণির এক ছাত্রীকে আবারও শ্রেণি কক্ষে একা পেয়ে গায়ে হাত দেওয়াসহ কুপ্রস্তাব দেয়। এতে ওই ছাত্রী রাজি না হওয়ায় বেধড়ক মারধর করেন। পরে শিক্ষার্থী পরিবারকে জানালে তারা প্রথমে প্রতিষ্ঠানের সভাপতি ও অধ্যক্ষকে অবহিত করে। এতে বিচার না পেয়ে গত ১৮ নভেম্বর  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেন ওই শিক্ষার্থীর চাচা রতন। এতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করে। 

এদিকে ভুক্তভোগী শিক্ষার্থীর চাচা রতন জানান, অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে। ভাতিজির বিচার চেয়ে বিপাকে ও নিরাপত্তাহীনতায় রয়েছেন তিনি। মঙ্গলবার সকালে রতনকে তার দোকানে এসে মারধর করে অভিযোগ তুলে নিতে শাসিয়ে যায়। 

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক নুরুর রহমান বলেন, আমি গত ২৮ বছর যাবৎ শিক্ষকতা করছি । ছাত্রীদের গায়ে হাত দিয়েছি তবে তা আমার নিজের মেয়ে মনে করে পিতাসুলভ শাসনের চেষ্টা করেছি মাত্র। কোন কুপ্রস্তাব বা কুনজর কখনো কাউকে দেইনি। আর বাদীকে  হামলা করেছে তা আমি জানি না। 

এসব বিষয়ে জানতে চাইলে নুরুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমির হোসেন বলেন, শিক্ষক দ্বারা শিক্ষার্থী নির্যাতন প্রসঙ্গে অভিযোগ পাওয়ার পর একটি তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা । সেটা তদন্তাধিন রয়েছে। আপাতত ওই শিক্ষক কোন ক্লাস নিচ্ছেন না। 

এ বিষয়ে রূপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, নুরুর রহমানের বিরুদ্ধে অভিযোগ পেয়ে আমরা তাৎক্ষণিক কলেজে যাই। সেখানে শিক্ষার্থীদের সাথে কথা বলে ঘটনার সততা পাওয়া গেছে। তারপরও তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত চলছে। অভিযুক্ত শিক্ষককে আপাতত সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা