× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যশোর-৪ আসনে নৌকা চান বাবুল, আছেন আরও ১২ জন

অভয়নগর (যশোর) প্রতিবেদক

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩ ১৯:৫৮ পিএম

আপডেট : ২১ নভেম্বর ২০২৩ ২১:২২ পিএম

অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল।

অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল।

বাংলাদেশ সংসদীয় আসন ৮৮। অভয়নগর, বাঘারপাড়া উপজেলা ও সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়ন নিয়ে গঠিত যশোরের ৪ নম্বর আসনটি। এই আসনে নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে টানা তিন মেয়াদে একাদশ পর্যন্ত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রণজিত কুমার রায়। এবার এখান থেকে সংসদ সদস্য হওয়ার দৌড়ে শামিল হয়েছেন অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, মঙ্গলবার (২১ নভেম্বর) ছিল আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন। এদিন সন্ধ্যা পর্যন্ত যশোর-৪ আসনে এমপি প্রার্থী হওয়ার আশায় ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের প্রয়াত প্রভাবশালী নেতার ছেলে, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে সাবেক আমলাও আছেন।

আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত যশোর-৪ আসনে পঞ্চম (১৯৯১ সাল) ও সপ্তম (১৯৯৬ সাল) সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হন দলটির মনোনীত প্রার্থীরা। অষ্টম সংসদ নির্বাচনে (২০০১ সাল) এসে বিএনপির এম এম আমিন উদ্দিন এমপি নির্বাচিত হন। নবম (২০০৮ সাল) থেকে একাদশ সংসদ নির্বাচন (২০১৮ সাল) পর্যন্ত টানা তিন মেয়াদে এমপি নির্বাচিত হয়ে একধিপত্ব ধরে রেখেছেন রণজিত কুমার রায়। দ্বাদশ সংসদ নির্বাচনে এই আসন থেকে নৌকা প্রতীকের প্রত্যাশী মোট ১৩ জন। 

তারা হলেন– বর্তমান সংসদ সদস্য রণজিত কুমার রায়, সাবেক হুইপ শেখ আবদুল ওহাব, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া পৌরসভার সাবেক মেয়র এনামুল হক বাবুল, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার ওলিয়ার রহমান, সাবেক সংসদ সদস্য প্রয়াত পীরজাদা আলহাজ্ব শাহ্ হাদীউজ্জামানের ছেলে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর, যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাগ, ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সহসম্পাদক ও যশোর জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ, যশোর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশরাফুল কবির বিপুল ফারাজী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব সন্তোষ অধিকারী, যশোর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের সাবেক প্রধান ডা: নিকুঞ্জ বিহারী গোলদার, বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য আলমগীর হোসেন রাজীব ও রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মোটরশ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় সহসম্পাদক রবিন অধিকারী ব্যাচা।

স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরা জানান, মনোনয়ন প্রত্যাশী ১৩ জনের মধ্যে এনামুল হক বাবুলের পরিবার পরিচিত একনিষ্ঠ আওয়ামী লীগ হিসেবে। তার বাবা মোকছেদ আলী ফারাজী দেশ স্বাধীনের আগে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের হাল ধরেন। ১৯৬৯ সাল থেকে টানা ২০০৩ সাল পর্যন্ত অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন তিনি। বাবুলের সংসদ সদস্য প্রার্থী হওয়ার প্রত্যাশা ঘিরে এলাকায় চলছে নানা গুঞ্জন। দলীয় হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণ করতে এলাকায় নানান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তিনি।

কেন হঠাত এমপি প্রার্থী হওয়ার প্রত্যাশা– এনামুল হক বাবুল দাবি করেছেন, মেয়র হিসেবে দীর্ঘ দিন দায়িত্ব পালনকালে তার বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও অনিয়মের কোনো অভিযোগ নেই। তবে নিজে মনোনয়ন না পেলেও দলের সভাপতি যাকে বেছে দেবেন, তার পক্ষে কাজ করবেন বলেও জানান বাবুল

প্রতিদিনের বাংলাদেশেক এনামুল হক বাবুল বলেন, ‘নৌকার বিজয় নিশ্চিত করতে প্রচার চালিয়ে যাচ্ছি। নেত্রী চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন। এলাকার নেতাকর্মী, সাধারণ মানুষের ছিলাম, আছি এবং ভবিষ্যতে থাকব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা