× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছাত্রলীগ নেতার ঘরে ‘বোমা তৈরির’ সময় বিস্ফোরণে প্রাণহানির ঘটনায় মামলা

ভোলা প্রতিবেদক

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩ ১৮:১১ পিএম

আপডেট : ২১ নভেম্বর ২০২৩ ২০:২২ পিএম

ভোলার লালমোহন থানা। সংগৃহীত ছবি

ভোলার লালমোহন থানা। সংগৃহীত ছবি

ভোলার লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের বাড়িতে ‘বোমা তৈরির’ সময় বিস্ফোরণে যুবক নিহতের ঘটনায় থানায় মামলা হয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) লালমোহন থানায় বিস্ফোরক আইনে মামলা হয়েছে। শরিফুলের পরিবারের দাবি, বাইরে থেকে ককটেল নিক্ষেপের কারণে বিস্ফোরণ ঘটেছে। ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুল আলম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বোমা বিস্ফোরণে নিহত যুবক মনির বয়াতি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

এর আগে সোমবার মধ্যরাতে ধলীগৌরনগর ইউনিয়নের জনতাবাজারসংলগ্ন আজাহার মাঝির বাড়িতে বোমা বিস্ফোরিত হয়। শরিফুল ইসলাম আজহার মাঝির ছেলে। এ ঘটনায় আহত হয়েছেন ফিরোজ নামের অপর এক যুবক। তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ধলীগৌরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও লালমোহন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েতুল ইসলাম (মিন্টু মিয়া) প্রতিদিনের বাংলাদেশকে বলেন, বোমা তৈরির সময় বিস্ফোরণের ঘটনাটি আজহারুল ইসলাম মাঝির বাড়িতে ঘটেছে। আজহারুলের ছেলে মো. শরিফুল ইসলাম ধলীগৌরনগর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। বিস্ফোরণটি শরিফুলের কক্ষে ঘটেছে।

চেয়ারম্যানের দাবি, পড়াশুনা না করেই শরিফুল ছাত্রলীগ নেতা হয়ে দীর্ঘদিন ধরে নানা অপকর্ম করে যাচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, যাদের তত্ত্বাবধানে বোমা তৈরি হয়েছে তারা এলাকার চিহ্নিত মাদককারবারি ও সন্ত্রাসী। তারা সরকার দলের অনুসারী হওয়ায় ভয়ে কেউ কথা বলে না। উল্টো মানুষ সবসময় আতঙ্কে থাকেন।

ওসি মাহাবুবুল আলম বলেন, ঘটনাস্থল থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। স্থানীয় অনেকের ধারনা, ঘরে মনির ও ফিরোজ ককটেল তৈরি করছিলেন। এ সময় বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। তবে শরিফুলের পরিবার দাবি করেছে বাইরে থেকে কেউ ককটেল নিক্ষেপ করেছে। ঘটনার তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা