× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মনোনয়নপত্র কিনলেন জিএম কাদের

রংপুর অফিস

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩ ১৪:১১ পিএম

আপডেট : ২১ নভেম্বর ২০২৩ ১৪:৩৮ পিএম

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জাতীয় পার্টির (জাপা) মনোনয়নপত্র কিনেছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে কাদেরের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় পার্টির সাংস্কৃতিক সম্পাদক ও জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন লেবু।

এর আগে লেবুর নেতৃত্বে দলের কয়েকজন নেতা রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে যান। তারা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মমিনুর আলমের কাছ থেকে জিএম কাদেরের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শাফিয়ার রহমান, সদস্য আব্দুর রহিম বাবলু, ১৯ নম্বর ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি আতোয়ার রহমান, আইনজীবী ফেডারেশনের সদস্য মাকসুদার রহমান রুবেল। 

জাতীয় পার্টির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবুর নেতৃত্বে দলের কয়েকজন নেতারা রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে জিএম কাদেরের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন। 

দলের চেয়ারম্যানের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টির অধিকাংশ নেতারা অবগত নন বলে জানিয়েছেন। এ নিয়ে নেতাদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। 

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসির বলেন, ‘দলের চেয়ারম্যানের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে আমি জানি না। কেন্দ্রীয় কমিটির কেউ মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেনি।’ 

জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন লেবু প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘আমি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি ও দলীয় চেয়ারম্যানের নির্দেশে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। জাতীয় পার্টির ঘাঁটি রংপুর। এ আসনে দলের চেয়ারম্যান নির্বাচন করবেন। আমার সঙ্গে দলের অন্য কে আসলো না আসলো বড় কথা না।’

মনোনয়নপত্র বিক্রি শুরু করলেও এখনও নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে অবস্থান স্পষ্ট করেনি জাতীয় পার্ট। এ প্রসঙ্গে লেবু বলেন, ‘দলের চেয়ারম্যান প্রেসিডিয়াম সদস্য ও সারা দেশের নেতাদের সঙ্গে আলোচনা করে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। নির্বাচনের নানা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। কিন্তু নির্বাচনে জাতীয় পার্টির যাবে কি না এখনও তা চূড়ান্ত হয়নি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা