× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশাল-৫

নানককে ঘিরে নতুন গুঞ্জন

প্রবা প্রতিবেদক, বরিশাল

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩ ১২:৪৬ পিএম

আপডেট : ২১ নভেম্বর ২০২৩ ১২:৪৯ পিএম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ফাইল ছবি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ফাইল ছবি

বরিশাল-৫। সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ড ও সদর উপজেলার ১০ ইউনিয়ন নিয়ে গঠিত আসনটি বরিশাল বিভাগের মর্যাদাপূর্ণ আসন হিসেবে বিবেচনা করা হয়। এ আসনের বর্তমান সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। 

আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার দৌড়ে শামিল হয়েছেন বরিশাল সিটি করপোরেশনের সদ্যসাবেক মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এতে শামীমের সঙ্গে তার দ্বন্দ্বের বিষয়টি নিয়ে ফের শুরু হয়েছে আলোচনা। এর মধ্যে এই আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা নিয়ে তৈরি হয়েছে নতুন গুঞ্জন। 

সোমবার (২০ নভেম্বর) দলীয় মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিনে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার।

তবে ফরম সংগ্রহের বিষয়ে কিছুই জানেন না উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘আমি সংগ্রহ করিনি। কে করেছে, আমি জানি না।’ এমনকি এ নিয়ে কেউ তার সঙ্গে যোগাযোগও করেনি। উল্লেখ্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা এর আগে ঢাকা-১৩ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। এবারও ঢাকা-১৩ আসন থেকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। 

এদিকে যথারীতি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কর্নেল (অব.) জাহিদ ফারুক ও সাদিক আব্দুল্লাহও। মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন বলেন, ‘গত রবিবার কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সোমবার বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের নেতৃত্বে বিপুলসংখ্যক নেতাকর্মী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।’ 

বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন বলেন, ‘রবিবার মনোনয়ন ফরম সংগ্রহ করে ওই দিনই জমা দিয়েছেন সাদিক আব্দুল্লাহ। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন।’ 

এ তিনজন ছাড়াও এ আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেনÑ বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, মাহবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম (এসপি মাহবুব), মো. মশিউর রহমান খান, মোহাম্মদ আরিফ হোসেন (আরিফিন মোল্লা), অ্যাড. মোর্শেদা বেগম, সালাউদ্দিন রিপন ও এসএম জাকির হোসেন।

বরিশাল বিভাগের ২১ আসনে গত তিন দিনে ২৪১ জন নেতা ফরম সংগ্রহ করেছেন। আর বরিশালের ছয়টি আসনে প্রার্থী হওয়ার দৌড়ে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ৫৫ জন নেতা। ছয়টি আসনের মধ্যে সবচেয়ে বেশি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বরিশাল-২ আসনে। এ আসনে দলীয় মনোনয়ন পাওয়ার লড়াইয়ে নেমেছে ১৫ জন। সবচেয়ে কম ফরম সংগ্রহ হয়েছে বরিশাল-১ আসনে। এ আসনে একমাত্র আবুল হাসানাত আব্দুল্লাহ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সোমবার তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ছেলে মঈন আব্দুল্লাহ ও আশিক আব্দুল্লাহ। এ সময় গৌরনদী পৌরসভার মেয়র হারিচুর রহমান হারিচ, উজিরপুর পৌর মেয়র গিয়াসউদ্দিন বেপারি এবং গৌরনদী উপজেলার ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সী উপস্থিত ছিলেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা