× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়া লেখক চক্র পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা

বগুড়া অফিস

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২৩ ১৭:৩৩ পিএম

বগুড়া লেখক চক্র পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা

বগুড়া লেখক চক্রের পুরস্কার ঘোষণা করা হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) বেলা ১২টায় বগুড়া প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন এ সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিক। 

কবি ইসলাম রফিক বলেন, আগামী ১ ডিসেম্বর জেলা পরিষদ মিলনায়তনে কবি সম্মেলনে কবিতায় তুষার কবির, কথাসাহিত্যে আকিমুন রহমান, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘অগ্নিশিখা’র (পত্রিকার জন্য) সম্পাদক সুমন বনিক, প্রকাশক হিসেবে আবু এম ইউসুফ (অনুপ্রাণন সম্পাদনা এবং প্রকাশনার জন্য) এবং সাংবাদিকতায় বগুড়ার সিনিয়র সাংবাদিক মিলন রহমানকে পুরস্কার দেওয়া হবে। দুই দিনের এই কবি সম্মেলন বাংলাদেশসহ বিভিন্ন দেশের দুই শতাধিক কবি উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি মুহম্মদ শহীদুল্লাহ, কবি শোয়েব শাহরিয়ার, কবি খৈয়াম কাদের, শিশু সাহিত্যিক এড. পলাশ খন্দকার, কবি মাহমুদ হোসেন পিন্টু, কবি মতিয়ার রহমান, সংগঠনের সহসভাপতি কবি ওয়ায়েজ রেজা, সাবেক সহসভাপতি কবি হাবীবুল্লাহ জুয়েল, সাধারণ সম্পাদক আব্দুর রাজজাক বকুল, সাবেক সাধারণ সম্পাদক কবি আমির খসরু সেলিম, সহসাধারণ সম্পাদক কবি এম রহমান সাগর, আসর পরিচালনা সম্পাদক কবি আবু রায়হান ও কবি সাফওয়ান আমিন প্রমুখ। 

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিক আরও বলেন, ‘সংস্কৃতি জনগণের সম্পদ’ এই স্লোগানকে ধারণ করে দীর্ঘ ৩৫ বছর অতিক্রম করে ৩৬ বছরে পা দিয়েছে। মূলতঃ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আয়োজন করা হয়ে থাকে। প্রতি বছরের মতো এ বছরও বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে আগামী ১-২ ডিসেম্বর কবি সম্মেলন অনুষ্ঠিত হবে। 

১ ডিসেম্বর সকাল ১০টায় কবি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী। এ ছাড়া উপস্থিত থাকবেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি হাসানাত লোকমান, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কথাসাহিত্যিক খালেক মল্লিক, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, সাবেক রাষ্ট্রদূত কথাসাহিত্যিক ইকতিয়ার চৌধুরী, প্রশিকা চেয়ারম্যান রোকেয়া ইসলাম, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি মাকিদ হায়দার, কবি ফারুক মাহমুদ, কবি ফরিদ আহমদ দুলালসহ সিনিয়র কবি সাহিত্যিকরা। সম্মেলন উপলক্ষে বাংলা একাডেমির বইয়ের স্টলসহ অন্যান্য প্রকাশনীর স্টল থাকবে, থাকবে পিঠার  স্টল। কবি সম্মেলন উপলক্ষে সংগঠনের মুখপত্র ‘ঈক্ষণ’, সেমিনার পেপার, পুরস্কারপ্রাপ্তদের জীবন ও কর্ম নিয়ে ‘পুণ্ড্রনগর’ নামে একটি স্যুভেনির এবং বেড়ে ওঠার কাগজ ‘নিওর’ প্রকাশিত হবে। কবি সম্মেলনে প্রতিবছরের মতো এ বছরও স্ব স্ব ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ৫ জন বিশিষ্ট ব্যক্তিকে ‘বগুড়া লেখক চক্র পুরস্কার ২০২৩’ দেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা