× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাদারীপুরে এক নেত্রীর নামে কুৎসা রটনার দায়ে আ.লীগ নেতার সাজা

মাদারীপুর প্রতিবেদক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩ ২২:৩০ পিএম

আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম খন্দকার। প্রবা ফটো

আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম খন্দকার। প্রবা ফটো

মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেত্রীকে নিয়ে কুৎসা রটনায় আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম খন্দকারকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকালে বিজ্ঞ জুডিসিয়াল আদালত-১-এর বিচারক মো. সাদিক আল হাসান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত সালাম খন্দকার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন। এ রায়ে সন্তুষ্ট মামলার বাদী ওই নেত্রী। তবে উচ্চ আদালতে আপিলের শর্তে আসামিকে জেলহাজতে প্রেরণ করা হয়নি বলে জানা যায়। মামলার এজাহারসূত্রে জানা যায়, উপজেলার খালিয়া রাজারাম ইনস্টিটিউট মাঠে ২০২২ সালের ৩১ আগস্ট বিকালে আওয়ামী লীগের এক সভায় উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ফরিদা হাসান পল্লবীকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম খন্দকার।

তিনি ওই নেত্রীকে ঘসেটি বেগম ও বেহুলা বলে বক্তব্য দেন। এ ছাড়া স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়াম্যানের সঙ্গে তার অনৈতিক সম্পর্ক রয়েছে বলেও মন্তব্য করেন; যা স্থানীয় একটি পত্রিকার অনলাইনে প্রচার করা হয়। পরে ২০২২ সালের ২৯ সেপ্টেম্বর বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেন ওই নেত্রী। এ বিষয়ে ফরিদা হাসান পল্লবী বলেন, বিজ্ঞ আদালত যে রায় দিয়েছেন তাতে আমি খুশি। তবে বিচার কার্যকর যেন হয় তার জন্য আদালতের কাছে নিবেদন। নারীদের রাজনীতির পথে বাধা হয়ে দাঁড়ায় এসব কুরুচিপূর্ণ ব্যক্তিরা। তাই উপযুক্ত বিচার যেন কার্যকর হয়, তার দাবি জানাই। বাদী পক্ষের আইনজীবী মো. সালাহ উদ্দিন খান রাসেল বলেন, মামলায় সত্যতা থাকায় বিজ্ঞ আদালত এ রায় দিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা