× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সারা দেশে সড়কে প্রাণ গেল ১০

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩ ২১:৩২ পিএম

আপডেট : ১৬ নভেম্বর ২০২৩ ২১:৫৯ পিএম

বান্দরবানে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে পড়ে গেছে। প্রবা ফটো

বান্দরবানে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে পড়ে গেছে। প্রবা ফটো

সারা দেশে সড়ক দুর্ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দেশের বিভিন্ন জেলায় এসব দুর্ঘটনা ঘটে।

এদিন মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে মরদেহ ফেনী পৌঁছে দিয়ে ফেরার পথে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন ব্ল্যাডম্যান অ্যাম্বুলেন্স সার্ভিসের চালক আব্দুল খালেক। এ ঘটনায় আহত হয়েছেন চালকের সহকারী জাহান। সকাল ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বীরপাশা বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। নিহত অ্যাম্বুলেন্সচালক খালেক শ্রীমঙ্গলের মুসলিমবাগ আবাসিক এলাকার বাসিন্দা। 

সরাইলের খাটিহাতা হাইওয়ে থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস জানান, ময়নাতদন্ত শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে।

এদিন দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় আরোহীসহ দুই শিক্ষার্থী নিহত হয়েছে। নিহতরা হলোসিরাজগঞ্জের কামারখন্দের চরদুকাকান্দি গ্রামের শরীফ হোসেনের ছেলে জোবায়ের আহমেদ এবং মানিকগঞ্জ জেলার শিবালয়ের গোয়ালতলা গ্রামের মাসুদ রানার ছেলে নীরব হোসেন।

নাওজোড় হাইওয়ে থানার ওসি সাহাদাত হোসেন জনান, মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘাতক গাড়ি ও চালককেও আটক করা হয়েছে।

সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া বেগুনবাড়ী সেতু এলাকায় রাস্তা পার হতে গিয়ে মালবাহী ট্রাকচাপায় মোহাম্মদ রেমন নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত রেমন কেরানীগঞ্জের চুনকুটিয়া বেগুনবাড়ী এলাকার আলাউদ্দিনের ছেলে। 

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান জানান, লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনার পর দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে আটক করা হলেও চালক ও সহযোগী পালিয়ে গেছেন। 

এদিন সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার ডুলাহাজারা পাগলিরবিল এলাকায় মাইক্রোবাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে ডা. ছৈয়দুল ওমাম নামে এক চিকিৎসক নিহত হয়েছেন। এ সময় মাইক্রোবাসে থাকা আরও ৯ যাত্রী আহত হয়েছে। নিহত ছৈয়দুল ওমাম চট্টগ্রামের লোহাগাড়ার বাসিন্দা।

মালুমঘাট হাইওয়ে থানার ওসি জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত চিকিৎসকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সকাল সাড়ে ১০টায় ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের ফেনীর দাগনভূঞায় মোটরসাইকেল ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে রিপন চন্দ্রনাথ নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত রিপন চন্দ্রনাথ গ্রামীণ ব্যাংকের দাগনভূঞা এরিয়া ম্যানেজার ও জামালপুর জেলার বাসিন্দা। ফেনী হাইওয়ে পুলিশের ওসি মোস্তফা কামাল জানিয়েছেন, লাশ উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। 

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আঞ্চলিক সড়কের কোদালিয়ায় ট্রাকের ধাক্কায় রাকিব নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বুধবার রাতে এ ঘটনা ঘটে। নিহত রাকিব সদর উপজেলার জিনারাই গ্রামের মো. চাঁন মিয়ার ছেলে। পাকুন্দিয়া থানার ওসি নাহিদ হাসান সুমন জানান, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

ফরিদপুরে মধুখালীর ঢাকা-মাগুরা মহাসড়কের কামারখালী ব্রিজের ওপর সড়ক দুর্ঘটনায় আব্বাস আলী নামে একজন নিহত হয়েছেন। সকালে ফরিদপুর থেকে আসা বিআরটিসির একটি খালি ট্রাক মাগুরা থেকে আসা ইজিবাইককে চাপা দিলে ঘটনাস্থলে চালক আব্বাস আলী নিহত হন। তার বাড়ি মধুখালী উপজেলার আড়পাড়া গ্রামে।

কক্সবাজারের উখিয়ার মরিচ্যা বড়বিল এলাকায় অটোরিকশার সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী মো. রিদুয়ান নিহত হয়েছেন। নিহত রিদুয়ান ওই এলাকার নাজির হোসেনের ছেলে। উখিয়া থানার শামীম হোসেন জানান, মরিচ্যা বড়বিলে সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

বান্দরবান-কেরানীহাট সড়কের টিটিসি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে পড়ে আহম্মদ রশিদ নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে আহত হয়েছে আরও দুজন। নিহত আহম্মদ রশিদ বান্দরবান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কালাঘাটা এলাকার বাসিন্দা।

বান্দরবান ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত সিনিয়র স্টেশন অফিসার সাইদুর রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত অবস্থায় আহমেদ রশিদ, জয়নাল ও আবুল হাশেম নামে তিনজনকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়। পরে আহম্মদ রশিদ মারা যান।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট প্রতিবেদকরা]

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা