× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সারা দেশে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ১১ জনের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩ ২০:৫৭ পিএম

আপডেট : ১৩ নভেম্বর ২০২৩ ২১:২৮ পিএম

হাসপাতালে নিহতদের স্বজনদের আহাজারি। প্রবা ফটো

হাসপাতালে নিহতদের স্বজনদের আহাজারি। প্রবা ফটো

ময়মনসিংহে চিকিৎসা শেষে বাড়ি ফেরার পথে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শিশুসহ আরও দুজন। নিহতদের মধ্যে অটোরিকশা চালক ও দুই যাত্রী ছিলেন।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে জেলার তারাকান্দা উপজেলার কাশিগঞ্জ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নেত্রকোণা সদরের ৩০ বছরের লাকি আক্তার, তার ফুপাতো বোন ২৪ বছরের  সাকি আক্তার ও ৩৫ বছরের সিএনজি অটোরিকশাচালক মোস্তাকিম আহমেদ।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহতদের স্বজনরা জানান, ময়মনসিংহের একটি ক্লিনিকে চিকিৎসা নিয়ে লাকি আক্তার তার মেয়ে, বোন ও ভাইকে নিয়ে নেত্রকোণায় ফিরছিলেন। ময়মনসিংহ-নেত্রকোণা সড়কের কাশিগঞ্জ বাজার এলাকায় এলে ময়মনসিংহগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চালক ও সাকি আক্তার মারা যান। আহত অবস্থায় আরও তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে চিকিৎসক লাকি আক্তারকে মৃত ঘোষণা করেন। আর লাকি আক্তারের শিশুকন্যা হুমাইরা আক্তার বেঁচে গেলেও অবস্থা সংকটাপন্ন।

এ ছাড়াও দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েকজন। সোমবার বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনা ঘটে। স্বজন, প্রত্যক্ষদর্শী, চিকিৎসক ও পুলিশের বরাত দিয়ে পাঠানো প্রতিদিনের বাংলাদেশের প্রতিবেদকদের খবর :

মুন্সীগঞ্জের সদর উপজেলার হোগলাকান্দি স্থানে সিএনজি ও ট্রলির সংঘর্ষে এক প্রবাসী ও তার ছেলের মৃত্যু হয়েছে। আহত হয়েছে প্রবাসীর স্ত্রীসহ ৩ জন। আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা শেষে ঢাকায় পাঠানো হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- ৩২ বছরের দাদন সরকার ও তার ৪ বছরের ছেলে হোসাইন। আহতরা হলো- দাদন সরকারের স্ত্রী কুলসুম, তানজিল ও সুফিয়া।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত ও নিহত সবার বাড়ি সদর উপজেলার আধারা ইউনিয়নের চরআব্দুল্লাহ গ্রামে। সদর থানার ওসি আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের স্বজনরা জানান, চরআব্দুল্লাহ থেকে অটোরিকশায় হতাহতরা মুন্সীগঞ্জ শহরে যাচ্ছিল। সিএনজিটি চরকেওয়ার ইউনিয়নের গোগলাকান্দি স্থানে এলে বিপরীতমুখী একটি বালুবাহী ট্রলির সঙ্গে সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়েমুচড়ে ঘটনাস্থলেই দাদন সরকার ও তার ছেলে হোসাইনের মৃত্যু হয়। গুরুতর আহত কুলসুমসহ তিনজনকে জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্বজনরা বলেন, দাদন সরকার গত ৪ নভেম্বর মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন।

ওসি আমিনুল ইসলাম বলেন, মরদেহ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে রাখা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে রংপুরে ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় রিহান নামে ৬ বছরের এক এক শিশু মারা গেছে। সোমবার দুপুরে কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নের লাল মসজিদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রিহান পার্শ্ববর্তী বালাপাড়া ইউনিয়নের নিজদর্পা গ্রামের রবিউল ইসলামের ছেলে। 

কাউনিয়া থানার ওসি মোন্তাছের বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, দুপুরে লাল মসজিদ এলাকায় কাউনিয়া-ভায়ারহাট রাস্তার পাশে খেলছিল রিহান। এক পর্যায়ে সে রাস্তায় উঠে গেলে একটি অটোরিকশা তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ সময় উত্তেজিত জনতা অটোচালককে আটক করে পুলিশে খবর। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। একই সঙ্গে অটোরিকশাসহ চালককে থানায় নিয়ে যায়।

ওসি মোন্তাছের বিল্লাহ বলেন, নিহতের পরিবারের সদস্য ও অটোরিকশাচালক থানায় রয়েছেন। পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অপরদিকে সাভারের পাকিজা এলাকায় ইউটার্ন নিতে গিয়ে দুই ট্রাকের মধ্যে সংঘর্ষে এক চালক নিহত হয়েছেন। সোমবার সকাল ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ডের পাকিজা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সাভার হাইওয়ে থানার ওসি শেখ আবুল হাসান। 

নিহতের নাম সোহেল রানা। তার বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার নিওয়ারিশপুরে। বাবার নাম মো. আবুল কালাম ভূঁইয়া। তিনি এজেআর পার্সেল কুরিয়ার সার্ভিসের ট্রাক চালাচ্ছিলেন।

প্রতক্ষ্যদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, সকালে ঢাকা-আরিচা মহাড়কের সাভার বাজার বাসস্ট্যান্ডের পাকিজা এলাকায় এজেআর পার্সেল কুরিয়ার সার্ভিসের দুটি ট্রাক ইউটার্ন নেওয়ার জন্য ঘুরছিল। এ সময় আরিচাগামী পণ্যবাহী আরেকটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে কুরিয়ার সার্ভিসের একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই এজেআর কুরিয়ার সার্ভিসের ট্রাকচালক মারা যান।

ওসি শেখ আবুল হাসান বলেন, সোহেল রানা নামে এক ট্রাকচালকের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

অপরদিকে দিনাজপুরের ফুলবাড়ীতে ইঞ্জিনচালিত নসিমনের ধাক্কায় ভ্যান থেকে ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সাখাওয়াত হোসেন নামে এক ভ্যানযাত্রী নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যা পৌনে ৬টায় পৌর এলাকার ছোট যমুনা ব্রিজের পূর্বপাশে মন্ত্রী মার্কেটের সামনে ফুলবাড়ী-দিনাজপুর আঞ্চলিক সড়কে দুর্ঘটনাটি ঘটে।

সাখাওয়াত হোসেন উপজেলা শিবনগর ইউনিয়নের ঘাটপাড়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। তিনি পেশায় কৃষক ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন শিবনগর ইউনিয়নের চেয়ারম্যান ছামেদুল ইসলাম মাস্টার। 

ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ঘাতক ট্রাকসহ চালককে আটক করা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে সড়ক আইনে মামলা করা হবে।

জামালপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের সাংবাদিক মোস্তফা বাবুল ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন। ৮ দিন হাসপাতালটির আইসিইউতে থাকার পর রবিবার রাত ১২টা ৫মিনিটে তার মৃত্যু হয়। গতকাল সোমবার তার মরদেহ ঢাকা থেকে সরিষাবাড়ি উপজেলার আওনা গ্রামে আনা হয়। সেখানেই জানাজা শেষে দাফন করা হয়। গত ৪ নভেম্বর সরিষাবাড়ির চাপারকোনা এলাকায় ইজিবাইকের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় তিনি আহত হয়েছিলেন।

গোপালগঞ্জের মুকসুদপুরে বাসচাপায় কাজী নাঈমুল ইসলাম সুজন নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের মুকসুদপুর চন্ডীবর্দী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সুজন মুকসুদপুর উপজেলার খান্দারপাড় ইউনিয়নের কেন্দুয়া গ্রামের কাজী রফিকের ছেলে। তিনি ঢাকায় একটি বাইং হাউসে চাকরি করতেন।

ভাঙ্গা হাইওয়ে পুলিশের উপ-পুলিশ পরিদর্শক আব্দুর রহমান নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, মুকসুদপুর রেজিস্ট্রি অফিস থেকে জমির দলিল সম্পন্ন করে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ঢাকা-খুলনা মহাসড়কের মুকসুদপুরের চন্ডীবর্দীতে বাসের চাপায় তার মৃত্যু হয়।

তিনি বলেন, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা