× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশের উন্নয়ন আমেরিকার সহ্য হয় না : আলাউদ্দিন নাসিম

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩ ২২:২৬ পিএম

ফেনীর ফুলগাজী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে আলাউদ্দিন নাসিম। প্রবা ফটো

ফেনীর ফুলগাজী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে আলাউদ্দিন নাসিম। প্রবা ফটো

বাংলাদেশের জাতীয় নির্বাচন সামনে রেখে যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক তৎপরতার সমালোচনা করে ফেনী জেলা আওয়ামী লীগের সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেছেন, ‘বাংলাদেশের উন্নয়ন আমেরিকার সহ্য হয় না। তাই তারা মানবাধিকারের কথা বলে দেশের মানুষকে উস্কানী দিচ্ছে। অথচ এমন কোন দিন যায় না যেদিন আমেরিকার রেস্টুরেন্টে ব্রাশফায়ারে মানুষ মরছে না। আজকে তারা বাংলাদেশ নিয়ে উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছে। তাদের এসব বক্তব্যের উদ্দেশ্য আমাদের কাছে পরিস্কার নয়।’ পরে প্রধান অতিথি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম আগামী সংসদ নির্বাচনে সবার সহযোগিতা প্রত্যাশা করেন।

শনিবার (১১ নভেম্বর) বিকালে ফেনীর ফুলগাজী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি। 

প্রধান অতিথির বক্তব্যে আলাউদ্দিন নাসিম আরও বলেন, ‘আমি কখনো জনপ্রতিনিধি ছিলাম না। কিন্তু আমি ফেনী এ অঞ্চলের মানুষের জন্য দলমত নির্বিশেষে উন্নয়ন করেছি। দেড় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও করেছি। ভবনও করেছি। খালেদা জিয়ার নামে করা শিক্ষা প্রতিষ্ঠান আমার মাধ্যমে এমপিও হয়েছে। ভবন হয়েছে। আমি উন্নয়নের ক্ষেত্রে কোন কিছু মাথায় রাখিনি।’

এ সময় আগামী সংসদ নির্বাচনে সবার সহযোগিতাও প্রত্যাশা করেন আলাউদ্দিন নাসিম। ফেনীতে আওয়ামী লীগের রাজনীতিতে বরাবরই গুরুত্বপূর্ণ নাসিম ছাত্রজীবনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ছিলেন। পরে বিসিএস পাস করে প্রশাসন ক্যাডারে যোগ দেন। ১৯৯৬ সালে তিনি তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার নিযুক্ত হন। পরবর্তীতে শেখ হাসিনা প্রধান বিরোধীদলীয় নেতা হওয়ার পর তার এপিএসের দায়িত্ব পান নাসিম। ওয়ান-ইলেভেনের সময় শেখ হাসিনার পক্ষে সাহসী অবস্থান নিয়ে আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীদের কাছে প্রশংসিত হন। ২০০৯ সালে উপসচিব পদে থাকাকালে পদত্যাগ করে অবসরে যান। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন। 

ফুলগাজী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল আলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারুন মজুমদারের সঞ্চালনায় গতকালের সমাবেশ বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার প্রমুখ।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা