× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ মাতারবাড়ীতে জনস্রোত

কক্সবাজার অফিস

প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩ ১৩:০৪ পিএম

আপডেট : ১১ নভেম্বর ২০২৩ ১৪:০৬ পিএম

মাতারবাড়ীতে জনসভাস্থলে জনস্রোত নেমেছে। প্রবা ফটো

মাতারবাড়ীতে জনসভাস্থলে জনস্রোত নেমেছে। প্রবা ফটো

দীর্ঘ ২৮ বছর পর আজ ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ খ্যাত কক্সবাজারের মাতারবাড়ী সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর উদ্বোধন করবেন তিনি।

পর্যটকদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে দোহাজারী-কক্সবাজার রেলপথ উদ্বোধন করতে প্রধানমন্ত্রী এখন পর্যটন নগর কক্সবাজারে নবনির্মিত আইকনিক রেলস্টেশনে সুধী সমাবেশস্থলে রয়েছেন। এই প্রকল্প উদ্বোধন করে তিনি মাতারবাড়ী যাবেন। সব মিলিয়ে আজ ১৫টি প্রকল্প উদ্বোধন ছাড়াও তিন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সরকার প্রধান। কক্সবাজারবাসীর জন্য এ এক মাহেন্দ্রক্ষণ।

আজ বেলা ৩টার দিকে প্রধানমন্ত্রীর মাতারবাড়ীতে পৌঁছানোর কথা। এরপর তিনি মাতারবাড়ী বন্দর উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। সেখানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মহেশখালীসহ পুরো জেলাজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। তোরণ, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে মাতারবাড়ীসহ পুরো মহেশখালী।

জনসভার নির্ধারিত সময়ের আগেই জনসভাস্থলে জনস্রোত নেমেছে। মিছিলে মিছিলে আসছে মানুষ।

১৯৯৪ সালে বিরোধীদলীয় নেত্রী থাকাকালীন ঘূর্ণিঝড় কবলিত মানুষের দুর্দশা দেখতে কক্সবাজার সফরে এসেছিলেন শেখ হাসিনা। ওই সময় তিনি সমুদ্র উপকূলের দুর্যোগকবলিত মাতারবাড়ীও পরিদর্শন করেন। সেদিন মাতারবাড়ীকে ‘নিজের নানারবাড়ি’ উল্লেখ করে ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ আখ্যা দিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা।

দীর্ঘ ২৮ বছর পর আজ ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ খ্যাত কক্সবাজারের মাতারবাড়ী সফরে আসছেন আজকের প্রধানমন্ত্রী। তাই মানুষের আগ্রহের যেন শেষ নেই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা