× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেট সিটি করপোরেশন

দায়িত্ব নিয়ে মসজিদের উন্নয়নে প্রথম সই আনোয়ারুজ্জামানের

সিলেট অফিস

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩ ১৯:৩৭ পিএম

আপডেট : ০৮ নভেম্বর ২০২৩ ১৯:৫৯ পিএম

সিলেট সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। প্রবা ফটো

সিলেট সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। প্রবা ফটো

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। বুধবার (৮ নভেম্বর) সকাল ১০টায় নিজ কার্যালয়ে এসে প্রথমেই মসজিদের উন্নয়নকাজে স্বাক্ষর করে নগর উন্নয়নের কাজ শুরু করেন। 

সিলেটের ঐতিহ্যবাহী খোজারখলা মারকাজ মসজিদের ৬৯ লাখ ৯৯ হাজার ২৩৭ টাকা ব্যয়ে ওজুখানাসহ মসজিদের অন্যান্য উন্নয়নকাজে স্বাক্ষর করেন। এ সময় তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান সিটি করপোরেশনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা।

এরপর সিসিকের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং নগরীর চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ব্যাপারে সংশ্লিষ্টদের কাছ থেকে খোঁজখবর নেন। এ সময় তিনি সিটি করপোরেশনের বিভিন্ন শাখাপ্রধানদের বলেন, ’আমি নির্বাচিত হওয়ার আগে বিভিন্ন সভা-সমাবেশে নগরবাসীকে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়েছি, এই প্রতিশ্রুতি বাস্তবায়নে আপনাদের সবার সহযোগিতা চাই।’

এরপর বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতারা নবনির্বাচিত মেয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এর আগে মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ ৪২টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা। 

গত ২১ জুন পঞ্চম সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে দলীয় নির্দেশনা মেনে প্রার্থী হননি বিদায়ি মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির নজরুল ইসলাম (বাবুল) পান ৫০ হাজার ৮৬২ ভোট। ৩ জুলাই মেয়র হিসেবে শপথ নিলেও বিদায়ি মেয়র আরিফুল হক চৌধুরীর মেয়াদ শেষ না হওয়ায় আনোয়ারুজ্জামান চৌধুরীকে দায়িত্ব নিতে মঙ্গলবার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা