× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লক্ষ্মীপুরে উপনির্বাচন

জামানত হারালেন তিন প্রার্থী

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩ ১৬:৩২ পিএম

 লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে জামানত হারানো তিন প্রার্থী

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে জামানত হারানো তিন প্রার্থী

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের শূন্যপদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে লাঙল-গোলাপ ফুল ও আম প্রতীকের প্রার্থী জামানত হারিয়েছেন। সোমবার (৬ নভেম্বর) দুপুরে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিয়ম অনুযায়ী, মোট ভোটের ৮ ভাগের এক ভাগ ভোটও না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত করা হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, রোববার (৫ নভেম্বর) উপনির্বাচনে ১টি পৌরসভা ও ১২ টি ইউনিয়নের ১১৫টি কেন্দ্রে ১ লাখ ২৮ হাজার ৬১২ জন ভোট প্রদান করেন। যা মোট ভোটারের ৩১.৮৫ শতাংশ ভোট। এর মধ্যে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন ৩ হাজার ৮৪৬, জাকের পার্টির সামছুল করিম খোকন ২ হাজার ১২৬ ও ন্যাশনাল পিপলস পার্টির সেলিম মাহমুদ ৫১৩ ভোট পেয়েছেন।

নৌকার প্রার্থী লাঙলের চেয়ে প্রায় ৩১ গুণ বেশি ভোট পেয়েছেন। এছাড়া গোলাপের চেয়ে প্রায় ৫৬ গুণ ও আম প্রতীকের চেয়ে প্রায় ২৩৫ গুণ বেশি ভোট পেয়েছে নৌকা।

লাঙলের প্রার্থী জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন বলেন, ক্ষমতাসীনরা কেন্দ্রে প্রভাব খাটিয়ে জাল ভোট দিয়েছেন। এটি প্রহসনের ভোট ছিল। সোমবার থেকে নৌকায় সীল মারার ভিডিও তার বড় প্রমাণ। জালভোটসহ বিভিন্ন অভিযোগে নির্বাচন চলাকালীন সময়েই আমি ভোট বর্জন করেছি।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, নির্বাচনী নীতিমালা অনুযায়ী মোট ভোটের ৮ ভাগের এক ভাগের কম পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টি, জাকের পার্টি ও ন্যাশনাল পিপল পার্টি একভাগ ভোটও পাননি। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা