× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রধানমন্ত্রী-সেতুমন্ত্রী-স্পিকারকে নিয়ে কটূক্তি, ছাত্রদল নেতার ৫ বছরের কারাদণ্ড

বরিশাল অফিস

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩ ১৯:২৭ পিএম

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩ ২০:০১ পিএম

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে করা মামলায় বরিশালের বানারীপাড়া উপজেলা ছাত্রদলের নেতা মো. ছাদিম হোসেনকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা দিতে ব্যর্থ হলে আরও ছয় মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক এ রায় দেন। মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকালে এ তথ্য জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী নাজমুল হাসান।

ছাদিম হোসেনের বাড়ি বানারীপাড়া উপজেলার বাসার খেজুরবাড়ী এলাকায়। রায় ঘোষণার সময় তিনি আদালতে অনুপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে বেঞ্চ সহকারী নাজমুল হাসান প্রতিদিনের বাংলাদেশকে জানান, ২০১৮ সালের ১ থেকে ১৬ আগাস্ট পর্যন্ত ওই নেতার ফেসবুক আইডি ‘মো. ছাদিম’ থেকে প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী, স্পিকার, আওয়ামী লীগ ও ছাত্রলীগ সম্পর্কে বাজে মন্তব্য করে ১০টি পোস্ট দেয়। পোস্টগুলো ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং আইনশৃঙ্খলা অবনতি ঘটার সম্ভাবনা দেখা দেয়। ওই বছরের ১ সেপ্টেম্বর বানারীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাসেল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে বানারীপাড়া থানায় মামলা করেন। এসআই মো. মোশারেফ হোসেন ২০১৯ সালের ১৬ জানুয়ারি ছাদিমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। এরপর সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা