× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মহাসমাবেশের ভূমিকম্পনে শেখ হাসিনার মসনদ ভেঙে যাবে : ফয়জুল করীম

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩ ১৯:০২ পিএম

আপডেট : ২৭ অক্টোবর ২০২৩ ২০:২২ পিএম

শুক্রবার বিকালে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে ইসলামী আন্দোলন রংপুর জেলা ও মহানগর আয়োজিত সমাবেশে বক্তব্য দিচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমিরর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। প্রবা ফটো

শুক্রবার বিকালে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে ইসলামী আন্দোলন রংপুর জেলা ও মহানগর আয়োজিত সমাবেশে বক্তব্য দিচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমিরর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। প্রবা ফটো

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, আগামী ৩ নভেম্বর ঢাকায় ইসলামী আন্দোলনের মহাসমাবেশ হবে। সেই মহাসমাবেশ থেকে ভূমিকম্পে শেখ হাসিনার মসনদ ভেঙে যাবে।  

সরকারের পদত্যাগ, জাতীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন, প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ, সংখ্যানুপাতিক (পিআর) পদ্ধতির প্রবর্তন এবং বিদ্যুৎ, গ্যাসসহ সব নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবিতে শুক্রবার (২৭ অক্টোবর) বিকালে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে দলটির রংপুর জেলা ও মহানগর কমিটি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শায়েখে চরমোনাই মুফতি ফয়জুল করিম বলেন, আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচন দিতে চায় না। কারণ তারা জনগণের ভোটকে ভয় পায়। এবার ভোটের অধিকার দিতে না পারলে দেশের মানুষের যার যা আছে তাই নিয়ে এ সরকারের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়বে। 

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার চৌকিদারী করতে গেলেও তারা প্রতিপক্ষকে রাখতে চায় না। তারা ২০১৮ সালে বলেছিল সুষ্ঠু নির্বাচন দেবে, এ আশ্বাসে আমরা নির্বাচনে অংশ নিয়েছিলাম, বিএনপিও নির্বাচনে এসেছিল। কিন্তু তারা কথা রাখেনি। তারা রাতের বেলা ভোট চুরি করেছিল।’

সমাবেশে ইসলামী আন্দোলনের রংপুর মহানগর সভাপতি আব্দুর রহমান কাসেমীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দলের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ডা. আক্কাস আলী সরকার, প্রেসিডিয়াম সদস্য মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) এম হাসিবুল ইসলাম, কেন্দ্রীয় মজলিশে সূরা সদস্য ও রংপুর জেলা সভাপতি মাহমুদুর রহমান রিপন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহসভাপতি ও রংপুর মহানগরের সেক্রেটারি আমিরুজ্জামান পিয়াল প্রমুখ। 

চট্টগ্রাম : একই দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলটি। গতকাল বাদ জুমা আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইটে এই সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগরীর সভাপতি মুহাম্মদ জান্নাতুল ইসলামের সভাপতিত্বে ও নগর সেক্রেটারি আল মুহাম্মদ ইকবালের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন নগর ইসলামী আন্দোলনের সিনিয়র সদস্য আবুল কাশেম মাতাব্বর, জয়েন্ট সেক্রেটারি মোসলেহ উদ্দিন, বোরহান উদ্দিন আল বারী প্রমুখ। 

খুলনা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এদিন খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে নিউমার্কেট বায়তুন নূর চত্বরে মিছিল ও সমাবেশ করেছে দলটি। খুলনা জেলা ইসলামী আন্দোলনের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ ইমরানের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি ইমরান হুসাইনের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন দলের নগর সহসভাপতি মুফতি আমানুল্লাহ, শেখ মো. নাসির উদ্দিন, আবু তাহের, নগর নেতা শেখ হাসান ওবায়দুল করিম, জেলা সেক্রেটারি আসাদুল্লাহ আল গালিব প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নিউমার্কেট বায়তুন নুর মসজিদ থেকে সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড মোড়ে গিয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়ে সহায়তা করেছেন সংশ্লিষ্ট অফিস ও প্রতিবেদকরা

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা