× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিষেধাজ্ঞার সময় ইলিশ ধরায় ৭ জনের কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৩ ২১:৪৮ পিএম

আপডেট : ২৪ অক্টোবর ২০২৩ ২২:২৭ পিএম

নিষেধাজ্ঞার সময় ইলিশ ধরার অপরাধে দণ্ডপ্রাপ্ত জেলেরা। প্রবা ফটো

নিষেধাজ্ঞার সময় ইলিশ ধরার অপরাধে দণ্ডপ্রাপ্ত জেলেরা। প্রবা ফটো

মানিকগঞ্জের শিবালয়ে পদ্মা-যমুনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় সাতজনকে পাঁচ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৩ অক্টোবর) রাত ৮টার দিকে উপজেলা নির্বাহী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান খান প্রত্যেক জেলেকে পাঁচ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে জব্দ করা ১২ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এ ছাড়া অভিযানে জব্দ করা ১৪০ কেজি ইলিশ দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান বলেন, ’নিষিদ্ধ সময়ে নদীতে ইলিশ শিকার না করার জন্য মৎস্য বিভাগ ও উপজেলা প্রশাসন প্রতিদিন পদ্মা-যমুনার শিবালয়ের এলাকায় অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকে রাত পর্যন্ত নদীতে সমন্বিত অভিযান পরিচালনা করে সাত জেলেকে আটক করা হয়। একই সঙ্গে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।’ এ অভিযানে তিনিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন ছিলেন। জনস্বার্থে ২ নভেম্বর পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা