× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কার্ড বিড়ম্বনায় দুই মাস বন্ধ টিসিবির মালামাল বিক্রি

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিবেদক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩ ১০:১৪ এএম

আপডেট : ২২ অক্টোবর ২০২৩ ১২:৪১ পিএম

কার্ড বিড়ম্বনায় দুই মাস বন্ধ টিসিবির মালামাল বিক্রি

ময়মনসিংহের ত্রিশালে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কার্ড বিড়ম্বনায় দুই মাস ধরে বন্ধ রয়েছে মালামাল বিক্রি। কার্ড ভোগান্তিতে সাশ্রয়ী মূল্যের নিত্যপণ্য ক্রয় থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ খেটে খাওয়া মানুষ। 

৮নং ওয়ার্ড কাউন্সিলর খালেদ মাহমুদ সুমন জানান, গত আগস্টে ত্রিশাল পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) সাশ্রয়ী মূল্যের সব কার্ডধারীর কার্ড অনলাইন করার জন্য তুলে নেন কাউন্সিলররা। গত সেপ্টেম্বরে টিসিবির কম দামে নিত্যপণ্য ভোজ্য তেল, চিনি, ডাল ও পেঁয়াজ এলেও ভুক্তভোগীদের কার্ড না থাকায় মাল ফেরত চলে যায়। চলতি মাসেও টিসিবির ডিলার মাল উত্তোলন করলেও তালিকা অসম্পূর্ণ থাকায় সুবিধাভোগীদের কাছে মাল বিক্রি করতে পারছেন না তারা। এতে পৌর এলাকার খেটে খাওয়া মানুষকে চলতে হচ্ছে কষ্ট করে। 

পৌর এলাকার ৭নং ওয়ার্ডের বাসিন্দা টিসিবির সুবিধাভোগী আম্বিয়া বেগম, ইসরাফিল মিয়া, ফাতেমা আক্তার বলেন, ‘আমরা খেটে খাওয়া মানুষ। কেউ গার্মেন্টসে, দিনমজুরের কাজ করি। প্রতিদিনের কাজ শেষে অথবা নির্ধারিত মাসের বেতনের যে টাকা পাই, তা দিয়েই কষ্ট করে সংসার চালাতে হয়। সরকার আমাদের টিসিবি কার্ড দেওয়ায় মাসে তেল, চিনি, ডাল ও পেঁয়াজ কম দামে কিনতে পারতাম। তা দিয়ে সংসার কোনো রকমে চলত। এখন অনলাইন করার জন্য টিসিবির কার্ড তুলে নিছে কাউন্সিলর। কার্ড নেওয়ার দুই মাস ধরে ঘুরছি কিন্তু কার্ড পাচ্ছি না। কার্ড না থাকায় মালও পাচ্ছি না। আমরা অনেক কষ্টে আছি।’

টিসিবির ডিলার দেলোয়ার হোসেন খান বলেন, সেপ্টেম্বর মাসের ১৮ তারিখে মাল ডিপো থেকে তোলার পরও গোডাউনে আটকে আছে। পৌর এলাকায় সুবিধাভোগীদের কার্ড অনলাইন করার জন্য তুলে ফেলেছে পৌর কর্তৃপক্ষ। দুই মাস পার হলেও সুবিধাভোগীরা কার্ড পাননি। কার্ড না থাকায় আমরা পণ্য বিক্রিও করতে পারছি না। নগদ টাকায় মাল টিসিবি থেকে কিনে আনার পর মালগুলো বিক্রি করতে না পারায় আমাদের টাকাও আটকে আছে। পৌর কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসন এ সমস্যার দ্রুত সমাধান করলে সবার সুবিধা হয়।

ত্রিশাল পৌর মেয়র এবিএম আনিছুজ্জামান বলেন, টিসিবি পৌর সুবিধাভোগীদের সম্পূর্ণ তালিকা করে জমা দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে সুবিধাভোগীদের মধ্যে টিসিবির মাল বিতরণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুয়েল আহমেদ বলেন, পৌরসভায় ৩ হাজার ২০০ কার্ডের মধ্যে ১ হাজার ৫০০ কার্ড আপডেট করা হয়েছে। সুবিধাভোগীদের কার্ড তুলে ফেলায় দুই মাস ধরে টিসিবির পণ্য বিতরণে একটু সমস্যা হচ্ছে, তবে এ মাসেই কার্ড ছাড়া তালিকার মাধ্যমে সুবিধাভোগীদের টিসিবির মাল সরবরাহ করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা