× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বক্সার সুর কৃষ্ণ চাকমাকে সংবর্ধনা দিল রাঙামাটি জেলা প্রশাসন

রাঙামাটি প্রতিবেদক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৩ ১৩:৫৬ পিএম

আপডেট : ১৯ অক্টোবর ২০২৩ ১৫:২৬ পিএম

বক্সার সুর কৃষ্ণ চাকমাকে ক্রেস্ট প্রদান করছেন রাঙামাটি জেলা প্রশাসকসহ অতিথিরা। প্রবা ফটো

বক্সার সুর কৃষ্ণ চাকমাকে ক্রেস্ট প্রদান করছেন রাঙামাটি জেলা প্রশাসকসহ অতিথিরা। প্রবা ফটো

‘এবিএফ ইন্টারকন্টিনেন্টাল সুপার লাইটওয়েট-২০২৩’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় বক্সার সুর কৃষ্ণ চাকমাকে সংবর্ধনা দিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহমুদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. শাহ ইমরান, জেলা পরিষদের সাবেক সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. শফিউল আজম, ইনডিপেনডেন্ট টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি হিমেল চাকমা, জেলা রোভার স্কাউটের সাধারণ সম্পাদক নুরুল আবছার।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী মো. কামাল উদ্দিন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মামুনুর রশীদ মামুন, কোতোয়ালী থানার ওসি আরিফুল আমিন, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এম কামাল উদ্দিন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করে সুর কৃষ্ণ চাকমা জেলা প্রশাসনকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘পার্বত্য এই দুর্গম এলাকা থেকে আমাকে আজকে এত দূর পর্যন্ত উঠে আসতে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। আমি ২০০৭ সালে বিকেএসপিতে ভর্তি হয়ে ফুটবলার হতে চেয়েছিলাম। কিন্তু আমার বক্সিংয়ের প্রতি আলাদা একটা টান থাকায় বক্সিং খেলার মাধ্যমে দেশের জন্য কিছু একটা করার দৃঢ় মনোবল ও আত্মবিশ্বাস থাকার কারণে আজকে আমার এই পর্যন্ত আসা। আমার এই গৌরব শুধু আমার জন্য নয়, এই গৌরব আমার দেশের গৌরব। দেশের মুখ উজ্জল করে ভবিষ্যতেও জয়ের ধারা অব্যাহত রেখে একদিন বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার আশা রাখি।’

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, পাহাড়ের প্রত্যন্ত এলাকা থেকে উঠে আসা সুর কৃষ্ণ আমাদের দেশের জন্য গর্ব। ভবিষ্যতেও সুর কৃষ্ণ চাকমা বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি আরেও উজ্জল করবেন।

পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সুর কৃষ্ণ চাকমাকে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।

সুর কৃষ্ণ রাঙামাটির জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়নের রাস্তারমাথা গ্রামে ১৯৯৫ সালে জন্ম গ্রহণ করেন। তিনি পড়াশুনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে। বাংলাদেশের প্রথম প্রফেশনাল বক্সার হিসেবে ২০১৮ সালে বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ বক্সার আলী জ্যাকোর হাত ধরে তার বক্সিংয়ে যাত্রা শুরু হয়।

গত ৩০ সেপ্টেম্বর এশিয়ান বক্সিং ফেডারেশনের সুপার লাইটওয়েট শিরোপা জিতেছেন সুর কৃষ্ণ চাকমা। পেশাদার বক্সিংয়ে নাম লেখানোর পর এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলে সবগুলোতেই অপ্রতিদ্বন্দ্বী রাঙামাটি থেকে উঠে আসা এই বক্সার। নেপালের মহেন্দ্র বাহাদুর চাঁদকে ৮ রাউন্ডে হারিয়ে তিনি এ গৌরব অর্জন করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা