× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পরশুরামে ছুটি না নিয়ে ভ্রমণ, ইউপি চেয়ারম্যানকে শোকজ

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩ ২২:৫৬ পিএম

 ইউপি চেয়ারম্যান আবদুল গফুর ভূইয়া। প্রবা ফটো

ইউপি চেয়ারম্যান আবদুল গফুর ভূইয়া। প্রবা ফটো

সরকারি বিধি মোতাবেক ছুটি না নিয়ে ভারত ভ্রমণে যাওয়ায় কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে ফেনীর পরশুরামের বক্সমাহমুদ ইউপি চেয়ারম্যান আবদুল গফুর ভূইয়াকে। এ সময় ২ নম্বর ওয়ার্ড সদস্য আবুল কাশেমকেও শোকজ করা হয়েছে। 

গত ১৫ অক্টোবর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার সিনিয়র সহকারী কমিশনার সুলতানা নাসরিন কান্তা স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা গেছে। অপরদিকে মঙ্গলবার (১৭ অক্টোবর) চেয়ারম্যানের পক্ষে ইউনিয়ন পরিষদ সচিব আইয়ুব হোসেন ভবিষ্যতে নিয়ম বহির্ভূতভাবে বিদেশ ভ্রমণ করবেন না বলে অঙ্গীকারনামাসহ লিখিত জবাব জমা দিয়েছেন। 

ইউপি চেয়ারম্যান আবদুল গফুর ভূইয়া গত ২৬ সেপ্টেম্বর সহধর্মিণীকে নিয়ে চিকিৎসার জন্য ভারতের চেন্নাই যান। তার সঙ্গে ইউপি সদস্য আবুল কাশেমও ছিলেন। সরকারি বিধি মোতাবেক স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে কোনো অনুমতি কিংবা ছুটি না নেওয়ায় বিষয়টি জেলা প্রশাসকের নজরে আসে। তিনি বিষয়টির সত্যতা পেয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়কে অবহিত করেন। এরপর গত ৯ অক্টোবর বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে চেয়ারম্যানকে শোকজ করা হয়।

পরশুরামের ইউএনও আফরোজা হাবিব শাপলা জানান, জনপ্রতিনিধিদের বহির্গমন করতে হলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমতি নেওয়া বাধ্যতামূলক। অথচ নির্দেশনা অমান্য করে ২৬ সেপ্টেম্বর চেয়ারম্যান ভারতে যান। অপসারণযোগ্য অপরাধ হওয়ায় তাকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে। চেয়ারম্যান তার লিখিত জবাব দিয়েছেন।

বক্সমাহমুদ ইউপি চেয়ারম্যান আবদুল গফুর ভূইয়া বলেন, অসুস্থতায় চিকিৎসার জন্য পরিবার নিয়ে ভারতে যাই। সরকারি অনুমতির জন্য আবেদন করেছিলাম। তবে অনুমতির আগেই বিদেশে গেলেও ইউএনওকে মৌখিকভাবে বলে যাই। তাই নিয়ম মেনেই ছুটির আবেদন করে ভারতে গিয়েছি। এখানে সরকারি নিয়মের কোনো ব্যত্যয় ঘটেনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা