× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাত দফা দাবিতে বান্দরবানেও চলছে পরিবহন ধর্মঘট

বান্দরবান প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩ ১৬:৩০ পিএম

আপডেট : ১৮ অক্টোবর ২০২৩ ১৭:৩৩ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

চট্টগ্রাম-কক্সবাজার ও বান্দরবানসহ বিভিন্ন সড়কে সাত দফা দাবিতে চলছে পরিবহন ধর্মঘট। বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকে বান্দরবান-চট্টগ্রাম, বান্দরবান-কক্সবাজারসহ চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ, আনোয়ারা ও বাঁশখালী সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবীতে এই পরিবহন ধর্মঘট পালন করছে পরিবহনের মালিক ও শ্রমিকরা। সকাল ৬টা থেকে শুরু হওয়া এ পরিবহন ধর্মঘট চলবে সন্ধ্যা ৬ পর্যন্ত।

পরিবহন মালিকরা জানান, চট্টগ্রাম-কক্সবাজার ও বান্দরবানসহ বিভিন্ন সড়কে অনুমোদন ছাড়াই অধিকাংশ গাড়ি অবৈধ ও অনিয়ন্ত্রিতভাবে চলাচল করছে। মিনিবাসে চেসিস লাগিয়ে ডাবল ডেকার স্লিপার কোচে পরিণত করেছে। এসব কারণে চট্টগ্রামের দক্ষিণাঞ্চলের গাড়ির মালিকরা আর্থিক ক্ষতিসহ বৈষম্যের শিকার হচ্ছে। এছাড়া গাড়ি রিকুইজিশন, মামলা দায়ের ও বড় অংকের জরিমানাও করা হচ্ছে। সড়কে অবৈধ টুকটুকি, ব্যাটারিচালিত অটোরিকাশা, সিএনজিচালিত অটোরিকশাসহ অনেক গাড়ি চলাচলের কারণে দুর্ঘটনাও ঘটছে। এসব অনিয়ম ও হয়রানি বন্ধের দাবি জানিয়ে পুলিশ কমিশনার, বিভাগীয় কমিশনার, বিআরটিএর পরিচালকের কাছে স্মারকলিপি দিয়েও কোনো সুরাহা পাননি তারা। এসব দাবি মেনে নিয়ে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি জানান। 

বান্দরবান শৈলশোভা পরিবহন শ্রমিক সমিতির সভাপতি আবদুল কুদ্দুস চেয়ারম্যান বলেন, আজকে আমরা সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহন ধর্মঘট করছি। আমাদের এ দাবি না মানলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচী দেওয়া হবে। 

এদিকে হঠাৎ পরিবহন ধর্মঘটের কারণে দুরপাল্লার গাড়ি বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে পর্যটকসহ সাধারণ যাত্রীরা। 

বান্দরবান-কেরানীহাট-চট্টগ্রাম চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ (ঝন্টু) জানান, আজ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহন ধর্মঘট মূলত চট্টগ্রাম থেকেই ডাকা হয়েছে। মালিক সমিতির পক্ষ থেকে এ ধর্মঘটে সমর্থন জানিয়েছেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা