× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুমিল্লায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতারা

জড়িতদের গ্রেপ্তার করুন, না হলে জোরালো কর্মসূচি

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৩ ২১:০২ পিএম

আপডেট : ১৫ অক্টোবর ২০২৩ ২১:৩১ পিএম

জড়িতদের গ্রেপ্তার করুন, না হলে জোরালো কর্মসূচি

কুমিল্লায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ছাত্রসংগঠন ছাত্র ঐক্যের মিছিলে হামলায় জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশ সুপারকে আহ্বান জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় নেতারা। তা না হলে সংগঠটির পক্ষ থেকে জোরালো কর্মসূচি দেওয়া হবে। 

রবিবার (১৫ অক্টোবর) সংগঠনটির শীর্ষ নেতারা কুমিল্লায় হামলায় আহতদের দেখতে এসে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। এ সময় উপস্থিত ছিলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক, প্রেসিডিয়াম সদস্য মিলন কান্তি দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মনিন্দ্র কুমার নাথ, ছাত্র ঐক্য পরিষদের সভাপতি সুদীপ্ত সরকার সূর্য ও সাধারণ সম্পাদক শিপন বাড়ৈসহ অন্যরা।

এদিন বিকালে ঐক্য পরিষদের নেতারা প্রথমে পুলিশ সুপার কার্যালয়ে আসেন। সেখানে তারা ঘণ্টাখানেক পুলিশ সুপার আবদুল মান্নানের সঙ্গে কথা বলেন। আলোচনা শেষে নিমচন্দ্র ভৌমিক সংবাদিকদের বলেন, ’শুক্রবার হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলার ঘটনা মিডিয়াতে দেখেছি। আমরা পুলিশ সুপারকে বলেছি, যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের যেন গ্রেপ্তার করা হয়। দুর্গাপূজায় যেন বিশৃঙ্খলা না হয়, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে তৎপর থাকতে হবে।’ পরে কেন্দ্রীয় নেতারা নগরীর ঠাকুরপাড়া কালিবাড়ি মন্দিরে যান। সেদিন মিছিলে যারা আহত হয়েছেন, তাদের সঙ্গেও কথা বলেছেন। 

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কুমিল্লার সাধারণ সম্পাদক তাপস বকসী জানান, কেন্দ্রীয় নেতারা আহতদের দেখেছেন। তবে পুলিশ সুপারের সঙ্গে দেখা করতে তারা স্থানীয় কোনো নেতাদের নিয়ে যাননি। সময় স্বল্পতার কারণে হয়তো কিছুটা সমন্বয়ের অভাব ছিল।

এ বিষয়ে পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, ’আমরা নেতাদের আশ্বস্ত করেছি, দোষীদের আইনের আওতায় আনা হবে। সনাতন ধর্মাবলম্বীরা আগামী দুর্গাপূজা নির্বিঘ্নে যেন উদযাপন করতে পারে, সেই ব্যবস্থা নেওয়া হবে।’

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের ‘মদমুক্ত পূজা এবং মদমুক্ত করলে পূজামণ্ডপ কমবে’ এমন বক্তব্যে সনাতন ধর্মালম্বীরা প্রতিক্রিয়া জানায়। তার বক্তব্য প্রত্যাহার ও শাস্তির দাবিতে আগের শুক্রবার কুমিল্লা নগরীতে প্রতিবাদ মিছিল হয়। এ সময় এমপি বাহার-সমর্থিত যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে অন্তত সাতজন আহত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা