× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এইচপিভি টিকা নিরাপদ, ডব্লিউএইচও অনুমোদিত : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৩ ১৮:১৫ পিএম

আপডেট : ১৫ অক্টোবর ২০২৩ ১৮:২১ পিএম

এইচপিভি টিকা নিরাপদ, ডব্লিউএইচও অনুমোদিত : স্বাস্থ্যমন্ত্রী

এইচপিভি টিকা জরায়ুমুখ ক্যানসার প্রতিরোধে খুবই কার্যকর, নিরাপদ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) অনুমোদিত বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। পরে অন্য নারীরাও এই টিকা নিতে পারবেন।

রবিবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে মানিকগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের এইচপিভি টিকা ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, সারা দেশের ৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত সব মেয়ে শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভূত ১০ থেকে ১৪ বছর বয়সি কিশোরীদের বিনামূল্যে এ টিকা দেওয়া হবে। প্রথম দিকে ২৩ লাখ কিশোরীকে এবং পর্যায়ক্রমে দেশের সোয়া কোটি মেয়েকে এই টিকা প্রদান করা হবে।

জেলা প্রশাসক রেহেনা আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. রাশিদা সুলতানা, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, পৌর মেয়র মো. রমজান আলী ও সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী প্রমুখ।

রবিবার জেলা শহরের এসকে সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের এই টিকা দেওয়া হয়েছে। আগামী ১৮ দিনের মধ্যে মানিকগঞ্জের এক হাজার ১৮৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ৭১ হাজার ৪১৫ জন ছাত্রীকে এই টিকা দেওয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা