× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৩৪ জেলে আটক

ভোলা প্রতিবেদক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৩ ১৬:৪২ পিএম

আপডেট : ১৫ অক্টোবর ২০২৩ ১৬:৪৭ পিএম

মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞা সফল করতে ভোলা সদর উপজেলার তুলাতলী মেঘনা নদীতে কোস্টগার্ড সদস্যরা টহল দিচ্ছে। প্রবা ফটো

মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞা সফল করতে ভোলা সদর উপজেলার তুলাতলী মেঘনা নদীতে কোস্টগার্ড সদস্যরা টহল দিচ্ছে। প্রবা ফটো

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় ৩৪ জেলেকে আটক করা হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) রাত থেকে রবিবার (১৫ অক্টোবর) দুপুর পর্যন্ত ভোলা সদর, দৌলতখান ও চরফ্যাশন উপজেলার মেঘনা-তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযান পরিচালনা করেন কোস্টগার্ড, নৌ-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে ৫৪ হাজার ৭০০ মিটার কারেন্ট জাল ও ১৯২ কেজি ইলিশ জব্দ করা হয়।আটক জেলেদের বিরুদ্ধে ভ্রম্যমাণ আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়া হয়।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ রবিবার দুপুরে প্রতিদিনের বাংলাদেশকে বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার সময় মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌপুলিশের সমন্বয়ে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। অভিযানে ৩৪ জনসহ তিনদিনে মোট ৩৬ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৫৪ হাজার ৭০০ মিটার কারেন্ট জাল, ৮টি নৌকা ও ১৯২ কেজি ইলিশ জব্দ করার পাশাপাশি ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি বলেন, আটক জেলেদের বিরুদ্ধে ভ্রম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া অভিযানে জব্দ করা জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। জব্দ করা মাছ অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে।

ইলিশের প্রধান প্রজনন মৌসুম ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা