× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নেত্রকোণায় সিপিবির সমাবেশে পুলিশের হামলা, আহত ৩৫

নেত্রকোণা প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩ ২১:৫৩ পিএম

আপডেট : ১৪ অক্টোবর ২০২৩ ২২:১০ পিএম

নেত্রকোণায় সিপিবির সমাবেশে পুলিশের হামলা, আহত ৩৫

নেত্রকোণায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশে পুলিশের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। হামলায় পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতিসহ কমপক্ষে ৩৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। আটক করা হয়েছে দুজনকে।

শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় জেলা শহরের ছোটবাজার এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

সংসদ ভেঙে তদারকি সরকারের অধীনে নির্বাচন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, দুর্নীতি-লুটপাট, অর্থ পাচার রোধ, সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, অর্থ পাচারকারী ও গ্রামীণ বরাদ্দ লুটপাটকারীদের বিচারের দাবিতে ওই সমাবেশের আয়োজন করে দলটি।

নেতাকর্মীদের দাবি, সমাবেশ শেষে তারা স্লোগান দিয়ে শহীদ মিনার থেকে বের হচ্ছিলেন। এ সময় পুলিশ তাদের ওপর হামলা করে। আহতদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শাহ আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য চিকিৎসক দীবালোক সিংহ, সদস্য জলি তালুকদার, জেলা কমিটির সভাপতি নলিনী কান্ত সরকার।

আটক করা হয়েছে জেলা সিপিবির সম্পাদকমণ্ডলীর সদস্য মো. মোস্তফা কামাল ও জেলা ছাত্র ইউনিয়নের কোষাধ্যক্ষ আজিজুর রহমান ওরফে সায়েমকে।

হামলার শিকার সিপিবির জেলা কমিটির সভাপতি নলিনী কান্ত সরকার বলেন, শান্তিপূর্ণ সমাবেশ শেষ করে শহীদ মিনারের পাদদেশ থেকে নেতাকর্মীরা বের হচ্ছিলেন। শহীদ মিনারের ভেতরেই সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ শিবলী সাদিক ও নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফুর রহমানের নেতৃত্বে পুলিশ লাঠিচার্জ করে। এতে আমাদের অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন। এরপরই যুবলীগ, ছাত্রলীগসহ সরকারি দলের নামধারী উচ্ছৃঙ্খল যুবকরা স্লোগান দিয়ে এসে পুলিশের সামনে আরেক দফা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা ও ভাঙচুর চালায়।

নেত্রকোণা মডেল থানার ওসি মো. লুৎফুর রহমান বলেন, তাদের বাধা দেওয়ায় নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে। এ সময় পুলিশ দুজনকে আটক করেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা