× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দাবি জেলা বিএনপির

খোকনের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার সাজানো

নরসিংদী প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩ ২০:৫১ পিএম

খোকনের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার সাজানো

নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে গ্রেপ্তারের পর বিএনপির অস্থায়ী কার্যালয় জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের বাড়ি থেকে অস্ত্র উদ্ধারের বিষয়টি সাজানো বলে উল্লেখ করেছে জেলা বিএনপি নেতারা। 

শনিবার (১৪ অক্টোবর) জেলা বিএনপির আয়োাজিত খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে অনশন কর্মসূচি পালন শেষে এই দাবি করেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এমএ জলিল ও সদস্য সচিব মঞ্জুর এলাহী। 

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়কের সভাপতিত্বে এবং সদস্য সচিবের সঞ্চালনায় অনশন কর্মসূচিতে জেলা বিএনপির সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে গত বৃহস্পতিবার বিকেলে ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে থেকে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের একটি দল গ্রেপ্তার করে। পরে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে নামে পুলিশ। ওইদিন দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নাহিদকে সঙ্গে নিয়ে বিএনপির অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহৃত বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের বাড়িতে অস্ত্র উদ্ধারে যায়। এ সময় তার দেওয়া তথ্যমতে ওই বাড়ির একটি বাথরুমের ফলস ছাদ থেকে দুটি গুলি ও ম্যাগজিনসহ একটি বিদেশি পিস্তল উদ্ধারের কথা জানায় পুলিশ।

জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী বলেন, সম্প্রতি জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এরপর থেকে দরজা নেই, জানালা নেই, গ্যাস নেই; অনেকটা ভুতুড়ে বাড়িতে পরিণত হয়েছে এটি। অগ্নিসংযোগের পরে বাড়িটি পুলিশ নিয়ন্ত্রণে নেয়, এটা বিভিন্ন পত্র-পত্রিকায় জানিয়েছে জেলা পুলিশ। তাহলে আমাদের প্রশ্ন- পুলিশের নিয়ন্ত্রণে থাকা একটি বাড়িতে কীভাবে অস্ত্র আসে? বিষয়টি সাজানো ছাড়া আর কিছুই হতে পারে না।

অনশন কর্মসূচি শেষে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এমএ জলিল বলেন, সিদ্দিকুর রহমান নাহিদকে বৃহস্পতিবার বিকেলে ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে থেকে তুলে নেয় নরসিংদী জেলা ডিবি পুলিশ। এ ঘটনার পরপরই বিএনপির পক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা বিভিন্ন সংস্থাগুলোর কাছে বিষয়টি জানতে চাইলে তারা এ বিষয়ে অবগত নন বলে জানান। কিন্তু রাত আনুমানিক ১টার দিকে ডিবি পুলিশের নেতৃত্বে জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের পরিত্যাক্ত বাড়ি থেকে একটি পিস্তল উদ্ধারের বিষয়টি সাজানো নাটক ছাড়া আর কিছুই নয়। 

এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার বলেন, নাহিদকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে তিনি খায়রুল কবির খোকনের বাড়িতে রাখা পিস্তলের কথা বলেন। পরে ডিবি পুলিশ অভিযান চালিয়ে দুটি গুলি ও ম্যাগজিনসহ পিস্তলটি উদ্ধার করে। একই স্থানে অরক্ষিত অবস্থায় দীর্ঘদিন পড়ে থাকার কারণে সেটিতে মরিচা পড়ে গিয়েছিল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা