× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুই দিন ধরে নদে কুমিরটি দেখতে ভিড়, সতর্ক করে মাইকিং

সদরপুর-চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিবেদক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩ ১৪:৪৬ পিএম

আপডেট : ১৩ অক্টোবর ২০২৩ ১৮:০৫ পিএম

ভুবেনেশ্বর নদে কুমির ভাসতে দেখা যায়। প্রবা ফটো

ভুবেনেশ্বর নদে কুমির ভাসতে দেখা যায়। প্রবা ফটো

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় ভুবনেশ্বর নদে দেখা মেলা একটি কুমিরকে ঘিরে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গত বুধবার (১১ অক্টোবর) বিকালের দিকে নদের গাজিরটেক ইউনিয়নের ডাঙ্গী গ্রামের অংশের পাড়ে কুমিরটি দেখতে পান স্থানীয়রা। এরপর এ খবর ছড়িয়ে পড়ে এলাকাবাসীর মধ্যে। এটিকে দেখতে নদের পাড়ে আসছেন বিভিন্ন এলাকার মানুষ। এদিকে বাসিন্দাদের সতর্ক করতে স্থানীয় মসজিদ থেকে মাইকিং করা হয়েছে। খবর পেয়ে চরভদ্রাসন থানা পুলিশও স্থানটি পরিদর্শন করেছে।

শুক্রবার (১৩ অক্টোবর) সকালে কুমিরের খোঁজে ওই গ্রামে গিয়ে দেখা যায়, কুমিরটি পূর্বের স্থান থেকে প্রায় এক কিলোমিটার দূরে ভাটিতে তেলিডাঙ্গী এলাকার সিকদার ডাঙ্গীতে অবস্থান করছে। নদের পানিতে কিছু সময় পর পর মাথা তুলে আবার ডুব দেয় কুমিরটি। কুমির দেখতে নানা বয়সি উৎসুক মানুষকে রাস্তার দুই পাশে ভিড় করতে দেখো গেছে।

এর আগে বৃহস্পতিবার রাত ১১টার দিকে ওই গ্রামে গিয়ে দেখা যায়, ডাঙ্গী গ্রামের লোকমান মাতুব্বরের বাড়ির কাছে একটি বাঁশের সাঁকোর নিচে কুমিরটি অবস্থান করছিল।

ওই গ্রামের বাসিন্দা মোফাজ্জল ব্যাপারীর ছেলে সুজন বলেন, কুমিরের বিষয়টি সন্ধ্যার পরে এলাকায় জানাজানি হয়। পরে এ ব্যাপারে মসজিদের মাইকে এলাকাবাসীকে সতর্ক করা হয়।

ওই গ্রামের আরেক বাসিন্দা সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. কাউছার ব্যাপারী বলেন, কুমিরের খবর পেয়ে তিনি বিষয়টি প্রশাসনকে অবগত করেছেন। তবে কুমিরটি উদ্ধারে এখনো কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী মোর্শেদ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘কুমিরের বিষয়টি আমি বন বিভাগসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। সংশ্লিষ্টরা শিগ‌গিরই কুমিরটিকে উদ্ধার করে নিরাপদ স্থানে অবমুক্ত করবে। সেই সঙ্গে এলাকাবাসীকে আপাতত ন‌দে গোসল বা অন্য কোনো কাজ করতে নিষেধ করা হয়েছে।’

ফরিদপুরের বিভাগীয় বন কর্মকর্তা গোলাম কুদ্দুস ভূঁইয়া বলেন, খুলনা বিভাগীয় অফিসে জানানো হয়েছে। তারা কুমিরটি উদ্ধারে সেখান থেকে একটি টিম পাঠানোর ব্যবস্থা করছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা