× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ গ্রেপ্তার

নরসিংদী প্রতিবেদক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩ ০৯:১৯ এএম

আপডেট : ১৩ অক্টোবর ২০২৩ ১৮:৪৯ পিএম

নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ। সংগৃহীত ছবি

নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ। সংগৃহীত ছবি

নরসিংদী জেলা ছাত্রদলের অন্তর্দ্বন্দ্বে খুন হওয়া ছাত্রদল নেতা সাদেকুর রহমান হত্যাসহ একাধিক মামলার আসামি নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকালে ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে থেকে নরসিংদীর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেপ্তার করে।

নাহিদকে গ্রেপ্তারের কথা নিশ্চিত করেছেন ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার। তিনি জানান, নাহিদের নামে হত্যা মামলাসহ একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা  থাকায় তাকে গ্রেপ্তার করা হয়। 

সিদ্দিকুর রহমান নাহিদ নরসিংদী পৌর এলাকার নাগরিয়াকান্দি এলাকার মৃত মোফাজ্জল হোসেনের ছেলে।

চলতি বছরের ২৫ মে মোটরসাইকেল শোডাউন নিয়ে নরসিংদীর চিনিশপুরে বিএনপির অস্থায়ী কার্যালয়ে যাওয়ার পথে জেলখানা মোড়ে  পদবঞ্চিত ছাত্রদল নেতাদের বিক্ষোভ ও মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। ওই সময় গুলিতে আহত হন জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক ও আশরাফুল ইসলাম। ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাদেকুর রহমান সাদেকের মৃত্যু হয়। এর এক দিন পর একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আশরাফুল ইসলামের।

এ ঘটনায় নিহত সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন বাদী হয়ে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, তার স্ত্রী শিরিন সুলতানা, যুবদল সভাপতি, ছাত্রদল সভাপতিসহ বিএনপির ৩০ নেতার নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৪০-৪৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

ছাত্রদল নেতা সাদেক হত্যার পর থেকে জেলা ছাত্রদলের সভাপতি  সিদ্দিকুর রহমান নাহিদ পলাতক ছিলেন। এর আগেও র‌্যাবের হাতে আগ্নেয়াস্ত্রসহ আটক হয়েছিলেন নাহিদ। 

সিদ্দিকুর রহমান নাহিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় হত্যা, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক আইনসহ ৩০টিরও অধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

এদিকে সিদ্দিকুর রহমান নাহিদকে গ্রেপ্তারের পর বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, এর আগেও তাকে অপহরণ করে দীর্ঘ নয় মাস গুম করে রেখেছিল আইন শৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, ২০১৪ এবং ২০১৮ সালের মতো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের কুটকৌশল গ্রহণ করেছে কতৃর্ত্ববাদী আওয়ামী শাসকগোষ্ঠী। কিন্তু এবার তা কোনোক্রমেই সম্ভব নয় বলেই আওয়ামী সরকার হিংস্র হয়ে ওঠেছে।

তিনি আরও বলেন, আগামী নির্বাচন নিয়ে কোনো ষড়যন্ত্রই জনগণ বরদাশত করবে না। সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা প্রতিষ্ঠিত হবেই। আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক বিরোধী দলীয় কোনো নেতাকর্মীকে আটক এবং হদিস না দেওয়াটা ভয়াবহ অমানবিক ও দস্যুবৃত্তিমূলক কাজ। আওয়ামী শাসকগোষ্ঠী ক্ষমতায় থেকে এ ধরণের ঘটনাকে একটি সংস্কৃতিতে পরিণত করেছে।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রের মদদে এখনও বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। ২০১৮ সালের মিডনাইট নির্বাচনের পর থেকেই সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে। আওয়ামী সরকারের বিনা ভোটে ক্ষমতায় থাকার লালসা দিনকে দিন বৃদ্ধিই পাচ্ছে, কারণ ক্ষমতায় থাকলেই লক্ষ কোটি টাকা পাচার করে বিদেশে পরিবার—পরিজনদেরকে বিত্ত—বিলাসে রাখা যায়। সেজন্য অবৈধ শাসকগোষ্ঠী গুম, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও বিচার বহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে। বিরোধী দলশূন্য না করলে দেশে নব্য বাকশালী ব্যবস্থা কায়েম করা সম্ভব নয় বলেই বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণভাবে হরণ করতেই ধারাবাহিকভাবে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে।

মহাসচিব বলেন,  জাতীয়তাবাদী ছাত্রদল—নরসিংদী জেলা শাখার সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে আইন শৃঙ্খলা বাহিনী কতৃর্ক তুলে নিয়ে যাওয়া ও হদিস না দেওয়ার লোমহর্ষক ঘটনা নি:সন্দেহে অশুভ উদ্দেশ্যপ্রণোদিত। সিদ্দিকুর রহমান নাহিদ নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন।

তিনি  অবিলম্বে সিদ্দিকুর রহমান নাহিদকে প্রকাশ্যে উপস্থিত করার আহ্বান জানান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা