× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেখ হাসিনা ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে : মতিয়া চৌধুরী

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৩ ০০:২২ এএম

আপডেট : ১০ অক্টোবর ২০২৩ ০০:২৪ এএম

চট্টগ্রাম মহানগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের স্মরণসভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। প্রবা ফটো

চট্টগ্রাম মহানগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের স্মরণসভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। প্রবা ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতি কেউ দমিয়ে রাখতে পারবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। তিনি বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। পঁচাত্তরের ঘাতকরা এখনও নানাভাবে দেশের, শেখ হাসিনার ও আওয়ামী লীগের ক্ষতি করতে উঠে পড়ে লেগেছে। এ চক্রান্তের বিরুদ্ধে সজাগ থাকতে হবে এবং জনসাধারণকে সচেতন করতে হবে।

সোমবার (৯ অক্টোবর) চট্টগ্রাম মহানগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক রাষ্ট্রদূত আতাউর রহমান খান কায়সারের স্মরণসভায় তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই সভা হয়।

মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ একটি রাজনৈতিক পরিবার। এই দলটি ঝড়-বৃষ্টি-বাদল এবং নানা প্রতিকূল সময়ে বাংলার মানুষকে ছায়া দিয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগের ডাল-পালাতে বিভিন্ন সময়ে শকুনেরা বাসাও বেধেছে। যার জন্য এই দলকে অনেক মাশুল দিতে হয়েছে। বর্তমান আওয়ামী লীগ ৭৫ পরবর্তী যে কোন সময়ের চাইতে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে। এই ভিত্তি দিন দিন জনসেবা ও সঠিক রাজনীতির মাধ্যমে মজবুত হচ্ছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকারের আমলে সাধারণ মানুষের জীবনমান উন্নত হয়েছে। আজকাল গ্রামাঞ্চলে ফকিরেরাও পান্তা ভাত দিলে খেতে চায় না। আমরা অনেক উৎসব শুনেছি, কিন্তু বছরের শুরুতে বই উৎসব হচ্ছে শেখ হাসিনার উপহার, যা পৃথিবীর কোথাও নেই। দেশের কমিউনিটি ক্লিনিকে ২২ রকমের ওষুধ বিনামূল্যে পাওয়া যায়। গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিয়ে বর্তমান সরকার নজির স্থাপন করেছে। 

মরহুম আতাউর রহমান খান কায়সারের কন্যা, আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি বলেন, রাজনীতি সবাইকে নিয়ে করতে হয়। রাজনীতিবিদদের দেশপ্রেম না থাকলে, সাধারণ মানুষের প্রতি দরদ না থাকলে, লোভ পরিহার করতে না পারলে রাজনীতি হয় না। আমার বাবা সেই শিক্ষা আমাদের দিয়ে গেছেন। বাবার আদর্শে উজ্জীবিত হয়ে সৎ ও নিষ্ঠার সঙ্গে আজীবন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করতে চাই। 

আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, ওয়ান ইলেভেনে শেখ হাসিনার পক্ষে আতাউর রহমান খান কায়সার ঝুঁকি নিয়ে দাঁড়িয়েছিলেন। তখন সময়টা খুব কঠিন ছিল। বাংলাদেশের অর্থনীতি বঙ্গবন্ধুরকন্যার নেতৃত্বে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। কৃষি ক্ষেত্রেও সফল শেখ হাসিনা, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়ে বর্তমান সরকার প্রমাণ করেছে সরকার চাইলে পারে। এর জন্য দরকার মানুষের প্রতি ভালোবাসা। এরকম শত সাফল্যে যখন সরকার ভাসছে, তখন কিন্তু সেই ১/১১ এর ষড়যন্ত্রকারীরা বসে নেই। তারা নোংরা খেলায় মেতে উঠেছে। এই ষড়যন্ত্রকে পেছনে ফেলে আবার শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে সব নেতাকর্মীকে একযোগে কাজ করতে হবে। 

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, আতাউর রহমান খান উদার মনের অধিকারী ছিলেন। বিভিন্ন বিষয়ে তার পাণ্ডিত্য আমাদের মোহিত করতো। রাজনীতিতে সাধারণ নেতা-কর্মীদের সঙ্গে তার সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছিল। অনিয়ম, বিভেদ সৃষ্টি করার মতো রাজনীতি তিনি কখনও করেননি। সড়ক দুর্ঘটনার কারণে জীবন প্রদীপ নিভে না গেলে রাজনীতিতে তিনি আরো অনেক কিছু দিতে পারতেন। 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, নজরুল ইসলাম চৌধুরী এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, খদিজাতুল আনোয়ার সনি এমপি, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, দক্ষিণ জেলার সহ-সভাপতি এস এম আবুল কালাম, অ্যাড. মুজিবুল হক, উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যাপক মাঈনুদ্দিন, বদিউল আলম, মোসলেহ উদ্দিন মনসুর, দেবাশীষ পালিত, শফর আলী, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিউল ইসলাম ফারুক, দিলোয়ারা ইউসুফ, শামীমা হারুন লুবনা প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা