× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নির্মাণের এক সপ্তাহে ধসে পড়ল কোটি টাকার সড়ক

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩ ২৩:০৬ পিএম

নির্মাণকাজ শেষ হওয়ার এক সপ্তাহ পার না হতেই ধসে পড়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার একটি সড়কের বিভিন্ন অংশ। প্রবা ফটো

নির্মাণকাজ শেষ হওয়ার এক সপ্তাহ পার না হতেই ধসে পড়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার একটি সড়কের বিভিন্ন অংশ। প্রবা ফটো

নির্মাণকাজ শেষ হওয়ার এক সপ্তাহ পার না হতেই ধসে পড়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার একটি সড়কের বিভিন্ন অংশ। এরপর সড়ক নির্মাণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে উপজেলা এলজিইডির প্রকৌশলী ও ঠিকাদারের শাস্তির দাবিতে সোমবার (৯ অক্টোবর) দুপুরে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সোনারগাঁ উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩ (আইআরডিপি)-এর অধীনে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের এলাহীনগর ফতেহপুর ঈদগাহ সড়কটির উন্নয়নে ১ কোটি ২০ লাখ টাকা ব্যয় ধরা হয়। মেসার্স রাজু অ্যান্ড রাকিব এন্টারপ্রাইজ ৬ দিন আগে কাজটি শেষ করে। এরই মধ্যে গত দুদিনের সামান্য বৃষ্টিতে সড়কটির বিভিন্ন অংশের কার্পেটিং ও দুই পাশের ইটসহ মাটি ধসে পড়েছে।

এলাকাবাসী সড়কটিতে নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে কাজ করার অভিযোগ এনে গতকাল দুপুরে উপজেলা প্রকৌলশী আরজুরুল হক ও ঠিকাদারের বিরুদ্ধে বিক্ষোভ করেন।

স্থানীয় জয়নাল আবেদীন বলেন, সড়কটি নির্মাণের সময় এখানে গাইড ওয়াল দেওয়া হয়নি। সড়ক নির্মাণে খুবই নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীর যোগসাজশেই এমন নিম্নমানের কাজ করা হয়েছে। 

শাহাবুদ্দিন নামে স্থানীয় আরেক বাসিন্দা বলেন, কয়েক দিনের মধ্যে স্থানীয় সংসদ সদস্য সড়কটির উদ্বোধন করবেন। কিন্তু তার আগেই সড়কটি ধসে গেছে। নিম্নমানের কাজের জন্য উপজেলা প্রকৌশলী ও ঠিকাদারদের শাস্তি হওয়া উচিত। 

রাজু অ্যান্ড রাকিব এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মাজহারুল ইসলাম বলেন, আমরা লোকসান দিয়ে এ সড়ক নির্মাণ করেছি। সড়কটি নিয়ম অনুযায়ীই নির্মাণ করা হয়েছে। কিন্তু বৃষ্টির কারণে সড়কটির কয়েকটি স্থানে ধসে গেছে। 

অনিয়মের অভিযোগ অস্বীকার করে উপজেলা প্রকৌশলী আরজুরুল হক বলেন, এরই মধ্যে ধসে যাওয়া সড়কটির বিষয়ে নারায়ণগঞ্জের এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে লিখিতভাবে জানানো হয়েছে। সড়কটি দ্রুত মেরামত করে দেওয়ার জন্য ঠিকাদারকে বলা হয়েছে।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা