× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বদির বাধায় বন্ধ হওয়া সড়কের সংস্কারকাজ পুনরায় শুরু

কক্সবাজার অফিস

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩ ১৫:৪৮ পিএম

আপডেট : ০৯ অক্টোবর ২০২৩ ১৬:২৭ পিএম

কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের টেকনাফ পৌরসভার অংশের সড়কের সংস্কারকাজ পুনরায় শুরু করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। প্রবা ফটো

কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের টেকনাফ পৌরসভার অংশের সড়কের সংস্কারকাজ পুনরায় শুরু করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। প্রবা ফটো

টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির বাধায় বন্ধ হওয়া সড়কের সংস্কারকাজ পুনরায় শুরু করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। সড়কের দুই পাশে গর্ত করা স্থানে মাটি ভরাট করে কাজ শুরু করে প্রতিষ্ঠানটি।

রবিবার (৮ অক্টোবর) রাত থেকে মাটি দিয়ে সড়কের দুই পাশের গর্ত ভরাট এবং সড়ক সংস্কারকাজ চলছে।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের উপপ্রকৌশলী রঞ্জন কুমার বিশ্বাস প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সড়কটি সংস্কার করা হচ্ছে জনসাধারণের জন্য। সংস্কার কাজ করতে গিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন ভুল করে সড়কের পার্শ্ববর্তী এলাকা থেকে মাটি খুঁড়ে নেওয়ায় গর্ত হয়ে যায়। রবিবার রাত ৮টার দিকে মাটি দিয়ে এসব গর্ত ভরাট কাজ শুরু হয়েছে এবং সড়ক সংস্কারেরও কাজ চলছে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের টেকনাফ জিরো পয়েন্ট থেকে হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাং পর্যন্ত ৩০ দশমিক ৭৬ কিলোমিটার সড়কের সংস্কার ও প্রশস্তকরণের কাজ চলছে। গত ৩০ মার্চ এর কার্যাদেশ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড। প্রকল্পের অধীনে সড়কের সংস্কার ও প্রশস্ত করার জন্য ১৬৯ কোটি টাকা এবং পাঁচটি সেতু নির্মাণের জন্য ৪৯ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। ২০২৪ সালের ৩০ জুনের মধ্যে কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, সড়ক সংস্কার কাজ দেখতে সাবেক সংসদ সদস্যসহ আমিও গিয়েছিলাম। ঠিকাদার সড়কের বেসমেন্টের জন্য অন্য জায়গা থেকে মাটি না এনে সড়কের পাশ থেকে মাটি খুঁড়ে ব্যবহার করেছে। ফলে একটু বৃষ্টি হলেই ওখানে পানি জমবে আর ময়লা ও মশার ভাগাড়ে পরিণত হবে। সড়কের পাশে মাটি কেটে সড়কে ব্যবহার করা অনুচিত। এখানে ঠিকাদারি প্রতিষ্ঠান অনিয়ম করেছেন। তাই ঠিকাদারকে সড়কের পাশের কেটে নেওয়া মাটি দ্রুত ভরাট করার নির্দেশ দেওয়া হয়েছিল।

ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের প্রকৌশলী মোহাম্মদ শাহীন বলেন, পৌরসভার বাসস্ট্যান্ড এলাকায় দুই লেন সড়কের সংস্কার কাজ চলছে। সংস্কার কাজের শ্রমিকেরা এক্সকাভেটর দিয়ে সড়কের দুই পাশ থেকে মাটি খুঁড়ে নেওয়া বড় গর্ত হয়েছিল। রাত থেকে ওইসব এলাকায় পুনরায় মাটি ফেলে ভরাট করার পাশাপাশি সড়ক সংস্কারের কাজও চলমান রয়েছে।

আবদুর রহমান বদি বলেন, আমার কোনো ব্যক্তিগত কাজের জন্য সড়ক সংস্কারের কাজ বন্ধ করা হয়নি। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জনসভাসহ দলীয় বিভিন্ন কর্মসূচি পালিত হয়। পাশাপাশি বাসস্ট্যান্ড এলাকার সড়কের দুই পাশ থেকে এক্সকাভেটর দিয়ে মাটি খুঁড়ে নেওয়ার সৌন্দর্যহানির পাশাপাশি বড় গর্ত ও খালে পরিণত করা হয়। ফলে বৃষ্টির পানি জমে থাকার পাশাপাশি ডেঙ্গুসহ বিভিন্ন ধরনের রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। তাই ওই জায়গা থেকে মাটি খুঁড়ে সড়কে ব্যবহার করার কারণে ঠিকাদারি প্রতিষ্ঠানকে বাধা দেওয়া হয়েছিল।

শনিবার রাতে কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের (শহীদ এটিএম জাফর আলম আরকান সড়ক) টেকনাফ পৌরসভার অংশের সংস্কার কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন মাটি খুঁড়ে সড়কে ব্যবহার করছিল। এ সময় সাবেক সংসদ সদস্য টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বদি ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা