× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এমপি নিক্সনের লাগানো তালা ভেঙে দলীয় কার্যালয়ে কাজী জাফরউল্লাহর সভা

সদরপুর-চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩ ০১:০৬ এএম

আপডেট : ০৮ অক্টোবর ২০২৩ ০১:২১ এএম

তালা ভেঙে সভা করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ও তার সমর্থকেরা। প্রবা ফটো

তালা ভেঙে সভা করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ও তার সমর্থকেরা। প্রবা ফটো

ফরিদপুরের সদরপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের লাগানো তালা ভেঙে সভা করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ও তার সমর্থকেরা। শনিবার (৭ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে তালা ভাঙা হয় বলে জানান উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক   

আগামী ১০ অক্টোবর ভাঙ্গায় কাজী ইউসুফ স্টেডিয়াম মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি জনসভায় বক্তব্য দেওয়ার কথা রয়েছে। ওইদিন প্রধানমন্ত্রী ঢাকা-ভাঙ্গা রেলপথ উদ্বোধন করতে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে একটি ট্রেনে করে ভাঙ্গা জংশন স্টেশনে আসবেন। বর্ধিত সভায় সভাপতিত্ব করেন সদরপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু আলম রেজা।

সভায় কাজী জাফরউল্লাহ বলেন, ‘আমি সদরপুরে আওয়ামী লীগের জন্য এত সুন্দর একটি অফিস করে দিয়েছিলাম। নিজস্ব অফিস, নিজস্ব দালান গর্বের ব্যাপার। অথচ একটি ডাকাতের দল বিএনপি ও জামায়াতের লোকজনদের নিয়ে অফিস দখল করে রেখেছিল। আগামী ১০ অক্টোবর ভাঙ্গায় প্রধানমন্ত্রীর জনসভায় আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ স্থানীয় লোকজনকে মাঠে উপস্থিত থাকার আহ্বান জানান তিনি।

সভায় অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের কার্যকারী সদস্য মো. আনিছুর রহমান, ঢেউখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহামান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১৪ সালে কাজী জাফরউল্লাহর কাছে সদরপুরে আওয়ামী লীগের দলীয় কার্যালয় স্থাপনের দাবি জানান উপজেলা আওয়ামী লীগের নেতারা। এর পরিপ্রেক্ষিতে সদরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুর রহমানের তত্ত্বাবধানে সদরপুর স্টেডিয়াম মাঠের পূর্বপাশে আনুমানিক চার শতাংশ সরকারি খাস জমিতে দ্বিতল ভবন বিশিষ্ট এ কার্যালয়টি স্থাপন করা হয়।

পরবর্তীতে ২০১৮ সালের শেষের দিকে উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, মজিবুর রহমান চৌধুরী নিক্সনের গ্রুপে যোগ দেন। এর কিছুদিন পরেই উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে আওয়ামী লীগের ওই কার্যালয়টি নিক্সনপন্থীরা দখল করে নেয়। 

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক আবু আলম রেজা বলেন, দলীয় কার্যালয়টি দীর্ঘদিন ধরে নিক্সনপন্থীরা তালাবদ্ধ করে রেখেছিল। এ কারণে আমরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে কার্যালয়টি খুলে দিতে বলি। প্রথমে আমরা জানতাম কার্যলয়ের তালার চাবি চেয়ারম্যান কাজী শফিকুর রহমানের কাছে আছে। তার কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, চাবি তার কাছে নেই। পরে আমরা তালা ভেঙে দলীয় কার্যালয়ে ঢুকে সভা করি। কার্যালয় থেকে নিক্সন চৌধুরীর ছবি সরিয়ে কাজী জাফরউল্লাহর ছবি স্থাপন করা হয়েছে। 

নিক্সন সমর্থক চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় নিয়ে আগে সমস্যা ছিল। কিন্তু এখন নেই। ওরা (কাজী জাফরউল্লাহপন্থীরা) দীর্ঘদিন ওই অফিসে তালা মেরে রেখেছিল। এত দিন ব্যবহার করেনি, কোনো সভা করেনি। আজ তালা খুলে সভা করেছে।

২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফরউল্লাহকে বিপুল ভোটে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন মজিবুর রহমান চৌধুরী নিক্সন। এরপর এই আসনে অন্তর্ভুক্ত তিন উপজেলায় আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা