× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেটে আওয়ামী লীগের ৬ কমিটি ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে স্থগিত

সিলেট অফিস

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩ ১৯:৪২ পিএম

আপডেট : ০৭ অক্টোবর ২০২৩ ২০:১৪ পিএম

সিলেটে আওয়ামী লীগের ৬ কমিটি ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে স্থগিত

সিলেট মহানগর আওয়ামী লীগের আওতাধীন নবগঠিত ৬টি ওয়ার্ডে আহ্বায়ক কমিটি ঘোষণা করার ২৪ ঘণ্টার মধ্যে স্থগিত করা হয়েছে। এর আগে শুক্রবার রাতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘নির্দেশ উপেক্ষা’ করে এই ৬টি ওয়ার্ড কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের নাম ঘোষণা করায় তোলপাড় শুরু হয় এবং ক্ষুব্দ হন আওয়ামী লীগের হাইকমান্ড। পরে তড়িঘড়ি করে এই ৬টি কমিটি স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয় বলে দলের একাধিক সূত্র জানায়।

শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় সিলেট মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কয়েকদিন আগে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে দলের সকল সাংগঠনিক কমিটিকে নতুন করে কোনো কমিটি না করার জন্য নির্দেশনা প্রদান করেন। কেন্দ্রীয় সিদ্ধান্তের বিষয়ে অবগত হওয়ার পর মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের নির্দেশনায় ঘোষিত ৬টি ওয়ার্ড সহ অবশিষ্ট ৯টি ওয়ার্ড কমিটির গঠন প্রক্রিয়া আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত স্থগিত ঘোষণা করা হলো।

এর আগে, মহানগর আওয়ামী লীগের আওতাধীন নবগঠিত ১৫টি ওয়ার্ডের মধ্যে ৬টি ওয়ার্ড কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কের নাম ঘোষণা করা হয়। কমিটির মধ্যে যারা রয়েছেন- ২৮ নম্বর ওয়ার্ডে আহ্বায়ক হাজী মো. গৌছ মিয়া, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ আকছার আহমদ, মোহাম্মদ সেলিম মিয়া, ২৯ নম্বর ওয়ার্ড আহ্বায়ক তাহসিন আহমদ দীপু, যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মো. আব্দুস ছত্তার, লাহিনুর রহমান লাহিন, মো. মাজহারুল ইসলাম শাকিল, ৩০ নম্বর ওয়ার্ডে আহ্বায়ক মো. ফজলুল করিম হেলাল, যুগ্ম আহ্বায়ক মো. বদরুজ্জামান শিশু, প্রমথ দাস, আফতাবুল কামাল রেকি, ৪০ নম্বর ওয়ার্ডে আহ্বায়ক মো. শাহজাহান রহিম, যুগ্ম আহ্বায়ক মো. শামীম কবির, মাহমুদ হোসেন শাহীন, মো. সাদেক আহমদ, ৪১ নম্বর ওয়ার্ডে আহ্বায়ক আনা মিয়া, যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলাম রফু, মোহাম্মদ খসরুজ্জামান, ৪২ নম্বর ওয়ার্ডে আহ্বায়ক আব্দুর রহমান আনা মিয়া, যুগ্ম আহ্বায়ক শাহ রাজা মোহাম্মদ আব্দুর রব, হাজী গুলজার আহমদ, মতিউর রহমান।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, প্রধানমন্ত্রীর আদেশ শিরোধার্য্য। তার আদেশ অমান্য করার প্রশ্নই আসে না। আসলে এই ৬টি কমিটির বিষয়ে আমাকে ভুল বুঝানো হয়েছিল। পরক্ষণেই আমার কাছে যখন প্রধানমন্ত্রীর এ বিষয়ক নির্দেশনা আসে তখন সাথে সাথে এগুলো বাতিল করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা