× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সালথায় টর্নেডোতে মাথা গোঁজার ঠাঁই হারিয়েছেন হোসনেয়ারা

সালথা (ফরিদপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩ ১৬:৫৬ পিএম

আপডেট : ০৭ অক্টোবর ২০২৩ ১৯:২৫ পিএম

টর্নেডো কেড়ে নিয়েছে হোসেনয়ারা বেগমের মাথা গোঁজার ঠাঁই। প্রবা ফটো

টর্নেডো কেড়ে নিয়েছে হোসেনয়ারা বেগমের মাথা গোঁজার ঠাঁই। প্রবা ফটো

ফরিদপুরের সালথায় টর্নেডোর আঘাতে হোসনেয়ারা বেগমের মাথা গোঁজার ঠাই ক্ষতিগ্রস্ত হয়েছে। ভাঙা ঘর যে তিনি ঠিক করে বসবাস উপযোগী করবেন সেই সামর্থ্য নেই। এ অবস্থায় উন্মুক্তস্থানে রাত কাটাতে হচ্ছে তাকে।

হোসনেয়ারা সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের সোনাতুন্দী চর পাড়া গ্রামের বাসিন্দা। টর্নেডোর আঘাতে নারিকেল গাছ তার ঘরের ওপর পড়লে দৌঁড়ে বের হওয়ার সময় বাঁ হাতে প্রচণ্ড ব্যাথা পান তিনি। এ ছাড়া ভারী বৃষ্টিতে ঘরের প্রায় সব মালামাল ও খাবার নষ্ট হয়ে যায়।

হোসেনয়ারা বেগম বলেন, ‘আমার স্বামী ছোট ছোট চারটি বাচ্চা রেখে অনেক আগে মারা গেছেন। অনেক কষ্ট করে মানুষের বাড়িতে কাজ করে সংসার চলে। গত বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকালে টর্নেডোর সময় আমার ঘরের ওপর নারকেল গাছ পড়ে। এখন নিরুপায় হয়ে খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছি। ভাঙা ঘর মেরামত করবো সেই টাকা আমার কাছে নেই।

তিনি আরও বলেন, শুক্রবার রাতে ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বঙ্গবন্ধু সেনা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত মেজর আতমা হালিম সাহেব এসে ঢেউটিন, ৫ হাজার টাকা, ২৫ কেজি চাল, ২ কেজি ডাল ও ২ লিটার তেল দিয়ে গেছেন। তা ছাড়া সরকারি বা ব্যক্তিগত কোন সাহায্য সহযোগিতা আমি পাইনি। আমার এই ঘর মেরামত করার জন্য সবার কাছে সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে বল্লভদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুর রহমান শাহিন বলেন, গ্রামের একপাশে হওয়ায় ওই নারীর বাড়ি কারও চোখে পড়েনি। বিষয়টি আমি জানতে পেরে খোঁজ খবর নিয়েছি। হোসনেয়ারাকে ঘর তোলার জন্য সহায়তা করা হবে।

এ ব্যাপারে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান বালী বলেন, বিষয়টি আমার জানা ছিল না, বল্লভদী ইউপি চেয়ারম্যানের ও গ্রাম পুলিশের সঙ্গে কথা বলে যাচাই করে বিস্তারিত ব্যবস্থা নেওয়া হবে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় ফরিদপুরের সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের সোনাতন্দী গ্রামে হঠাৎ টর্নেডোতে ২৫টি পরিবারের বসতঘর ক্ষতিগ্রস্ত হয়। অসংখ্য গাছপালা ভেঙে যায়। বিদ্যুতের তার ছিড়ে অন্ধকার হয়ে যায় পুরো একটি গ্রাম। 

শুক্রবার (৬ অক্টোবর) বিকালে টর্নেডোতে ক্ষতিগ্রস্তদের খোঁজখবর নেন ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর চৌধুরী লাবু। এর আগে দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অমিত দেবনাথ ও সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান বালী ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেওয়ার আশ্বাস দেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা