× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভিসা বিধিনিষেধ নিয়ে সরকার কিংবা আইনশৃঙ্খলা বাহিনী উদ্বিগ্ন নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

নওগাঁ প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২১ পিএম

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫৬ পিএম

নওগাঁর নিয়ামতপুর উপজেলার শিবপুর পুলিশ তদন্ত কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্যরা। প্রবা ফটো

নওগাঁর নিয়ামতপুর উপজেলার শিবপুর পুলিশ তদন্ত কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্যরা। প্রবা ফটো

ভিসা বিধিনিষেধ নিয়ে সরকার কিংবা আইনশৃঙ্খলা বাহিনী কোনভাবেই উদ্বিগ্ন নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

তিনি বলেন, ‘আমেরিকা তাদের দেশে কাকে যেতে দেবে আর কাকে যেতে দেবে না, এটা তাদের নিজস্ব ব্যাপার। ভিসানীতিতে কোনো বাহিনী, দল কিংবা গোষ্ঠীর কথা আমেরিকা উল্লেখ করেনি। তারা নিয়মিতভাবেই সবাইকে ভিসা দেয় না। এটা তাদের নিজস্ব ব্যাপার। এ ব্যাপারে আমাদের কিছু করার নেই।’

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার শিবপুর পুলিশ তদন্ত কেন্দ্র উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘আমেরিকার সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কোনো ঘাটতি নেই। আগে যেমন ছিল তেমনি আছে। বিষয়টি নিয়ে একটি মহল বিভ্রান্তি সৃষ্টি করে দেশকে অস্থিতিশিল করে তুলছে।‘

বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি  ফয়সল মাহমুদের সভাপতিত্বে নওগাঁ জেলা পুলিশ আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধানপৃষ্ঠপোষক সাধন চন্দ্র মজুমদার এমপি। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে পুলিশ বাহিনীকে  নতুন করে ঢেলে সাজানো হয়েছে। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশে আধুনিক এবং কার্যকর পুলিশ বাহিনী গড়ে তোলা হয়েছে। বঙ্গবন্ধু যে পুলিশের স্বপ্ন দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই পুলিশবাহিনী গড়ে তুলেছেন ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের ক্ষমতায়নের স্বপ্ন দেখিয়েছেন। বর্তমান বাংলাদেশে যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে নারীরা অনেকটাই এগিয়ে গেছে। এইটা প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের ফসল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি নওগাঁ-২ ধামইরহাট-পত্নীতলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট  শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ মহাদেবপুর- বদলগাছি আসনের সংসদ সদস্য মো.  ছলিমুদ্দিন তরফদার সেলিম, নওগাঁ-৬ আত্রাই- রাণীনগর আসনের সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মাওলা, পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিরা যারা পলাতক রয়েছে তাদের খুঁজে বের করে বিচারের রায় কার্যকর করা হবে।

সরকারের নানামুখী পদক্ষেপের কারণে মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, ‘সারা দেশে গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক ব্যবস্থা চালু করে স্বাস্থ্যসেবা মানুষের কাছে  পৌঁছে দেওয়া হয়েছে।  অথচ বিএনপি এই কমিউনিটি স্বাস্থ্য ব্যবস্থা বন্ধ করে দিয়েছিল। বর্তমান সরকার ক্ষমতায় এসে  আবারও কমিউনিটি ক্লিনিক চালু করে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন। স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির ফলে বাংলাদেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে।’ 

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ লাখ রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দিয়ে মানবতার পরিচয় দিয়েছেন। তার এই মানবিকতা আজ বিশ্ব স্বীকৃত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা