× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্বামীর অপহরণ খবরে দিশেহারা ফারহানা, শেষে জানা গেল ‘সবই নাটক’

ঠাকুরগাঁও প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৪৬ পিএম

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২৩ পিএম

স্বামীর অপহরণ খবরে দিশেহারা ফারহানা, শেষে জানা গেল ‘সবই নাটক’

ঠাকুরগাঁওয়ে নিজেকে আত্মগোপনে রেখে অপহরণের নাটক সাজিয়ে স্ত্রীর কাছে মুক্তিপণ দাবির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নিজের স্বামীসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছেন ফারহানা ইয়াসমিন নামের এক নারী। মামলা হওয়ার পর থেকে পলাতক রয়েছেন তার স্বামী ফয়সাল আহম্মেদ বিপ্লব। তবে ফারহানার স্বামীর দুই সহযোগীকে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার দুপুরে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার (এসপি) উত্তম কুমার এসব তথ্য নিশ্চিত করেছেন।

ফয়সাল আহম্মেদ বিপ্লবের বাড়ি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ভাকুড়া গ্রামে। তিনি ঢাকায় একটি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মী। তার স্ত্রী ফারহানা ইয়াসমিন বেসরকারি সংস্থা ইএসডিওর ঠাকুরগাঁও সদরের মুন্সিরহাট শাখার ব্যবস্থাপক। সেখানেই তিনি একটি ভাড়া বাসায় থাকেন। এই দম্পতির বিয়ে হয় ১১ বছর আগে। তাদের এক মেয়ে সন্তান রয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বেলা ১১টায় ফয়সাল তার বাবাকে জানান ঢাকার মিরপুরে এক ব্যক্তির কাছে পাওনা টাকা আনতে যাচ্ছেন তিনি। পরে ছেলের ফোন বন্ধ ও বাসায় না ফেরায় ওইদিন রাতে আদাবর থানায় জিডি করেন ফয়সালের বাবা। তথ্যপ্রযুক্তির মাধ্যমে ফয়সালের অবস্থান শনাক্ত করে রাত ১টার দিকে পুলিশ জানায় তিনি সিরাজগঞ্জে আছেন। পরদিন বুধাবার তার স্ত্রী স্বামীর খোঁজে সিরাজগঞ্জ থানায় যান। সেখানে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ফয়সালের অবস্থান ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শনাক্ত করে পুলিশ।

পরে ঠাকুরগাঁও পুলিশ সুপারের নির্দেশে ফয়সালকে খুঁজে বের করতে মাঠে নামে পীরগঞ্জ থানা পুলিশ। এর মধ্যেই ফয়সালের চোখ ও হাতা-পা বাঁধা ছবি এবং একটি ভিডিও তার মেসেঞ্জার আইডি থেকে স্ত্রীর মেসেঞ্জারে পাঠানো হয়। এরপর এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে ফয়সালের মোবাইল নম্বর থেকে তার স্ত্রী ফারহানার নম্বরে মেসেজ আসে। বিষয়টি ফারহানা পুলিশকে জানান। 

তখন থানা পুলিশ ও ফারহানার পরিবারের সদস্যরা ফয়সালকে খুঁজতে থাকে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফারহানা জানতে পারেন, তার স্বামীকে পীরগঞ্জ পৌর শহরের শহিদ অধ্যাপক গোলাম মোস্তফা সড়কে রিফাত ট্রেডার্স নামে একটি পুরাতন মোটরসাইকেলের শো-রুমে দেখা গেছে। 

পুলিশ জানায়, খবর পেয়ে ওই মোটরসাইকেল শো-রুমে বৃহস্পতিবার অভিযান চালায় পীরগঞ্জ থানা পুলিশ। এ সময় শো-রুমের কর্মচারী মাসুম ও সুমনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। এছাড়া শো-রুম থেকে নাইলনের রশি, কাপড়ের টুকরা ও একটি চেয়ার জব্দ করা হয়; ওই দুই কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে ফয়সালকে বাঁধা অবস্থায় দেখাতে এগুলো ব্যবহার করা হয়। মূলত স্ত্রীর কাছ থেকে টাকা আদায়ের জন্য ফয়সালের পরামর্শে মোটরসাইকেল শো-রুমের সার্ভিসিং কক্ষে অপহরণ নাটক সাজানো হয়। এ ঘটনায় বৃহস্পতিবার পীরগঞ্জ থানায় স্বামী, মোটরসাইকেল শো-রুমের দুই কর্মচারীসহ চারজনের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছেন ফারহানা।

এ প্রসঙ্গে ঠাকুরগাঁওয়ের এসপি সুপার উত্তম কুমার পাঠক বলেন, ‘স্ত্রীর কাছ থেকে টাকা আদায় করতে নাটক সাজান ফয়সাল। পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাদের সাজানো সেই নাটকের রহস্য উদঘাটন ও অপহরণ নাটকের আলামত জব্দ করে। পরে আটক দুইজনকে গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। ফারহানার স্বামীক ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা