× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাল আমদানির আর প্রয়োজন নেই : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৬ পিএম

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২২ পিএম

সাপাহারে নবনির্মিত ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। প্রবা ফটো

সাপাহারে নবনির্মিত ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। প্রবা ফটো

সরকারিভাবে পাঁচ লাখ টন চাল আমদানির সিদ্ধান্ত নেওয়া হলেও সেই চাল আর আমদানি করার প্রয়োজন হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, ‘চলতি মৌসুমে আউশ ধানের চাষ বেশি হওয়ায় উৎপাদনও ভালো হচ্ছে। এজন্য বাইরে থেকে আর চাল আমদানির প্রয়োজন নেই।’

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর সাপাহারে ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এ কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বর্তমানে সরকারের গোডাউনে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। পাশাপাশি খাদ্যশস্য রাখার জায়গা না থাকায় খাদ্যবান্ধব কর্মসূচির দুই মাসের চাল একসঙ্গে দেওয়া হয়েছে। তা ছাড়া আরও পাঁচ লাখ টন গম পাইপলাইনে রয়েছে। ফলে দেশে খাদ্যের কোনো অভাব হবে না।

ফায়ার সার্ভিসের গুরুত্ব তুলে ধরে এ সময় খাদ্যমন্ত্রী বলেন, এই এলাকায় ফায়ার সার্ভিস স্থাপনের ফলে মানুষের নিরাপত্তা নিশ্চিত হলো। এলাকার বাড়িঘরে আগুন লেগে বিভিন্ন জানমালের ব্যাপক ক্ষতি হতো। আশা করি, ফায়ার সার্ভিস স্থাপনের ফলে তা আর হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের নিরাপত্তার জন্য যা কিছু দরকার সবই করছেন। তিনি ভবিষ্যতেও জীবন বাজি রেখে দেশ ও জনগণের জন্য সবকিছুই করবেন।

অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলা, সাপাহার উপজেলায় চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা