× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রধানমন্ত্রী গণতন্ত্রকে শুধু ভোটাধিকারের মধ্যে সীমাবদ্ধ রাখেননি : সাদ্দাম

রাজশাহী অফিস

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৩ পিএম

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৭ পিএম

রুয়েট) শাখা ছাত্রলীগের ৪র্থ বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। প্রবা ফটো

রুয়েট) শাখা ছাত্রলীগের ৪র্থ বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। প্রবা ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে শুধু ভোটাধিকারের মধ্যে সীমাবদ্ধ রাখেননি বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের ৪র্থ বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে শুধু ভোটাধিকার ও একদিনের উৎসবের মধ্যে যে সীমাবদ্ধ রাখেন না সেটির প্রমাণ তিনি আশ্রয়ণ প্রকল্পের মধ্য দিয়ে রাখেন, সেটির প্রমাণ সব স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তির আওতায় নিয়ে আসার মধ্যে রাখেন, সেটির সব থেকে বড় প্রমাণ বিশ্বের ১০টি প্রবৃদ্ধি অর্জনকারী দেশের মধ্যে বাংলাদেশ একটি। এসডিজি অর্জনের ক্ষেত্রে  বিশ্বে সব থেকে বেশি সাফল্য দেখিয়েছে বাংলাদেশ।’

পৃথিবীর মধ্যে সব থেকে বড় বিশ্ববিদ্যালয় হলো আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয় উল্লেখ করে তিনি বলেন, ‘সেখানে অসংখ্য তরুণ-তরুণী পড়ালেখা করে। ছাত্রলীগের পক্ষ থেকে আমরা আহ্বান জানাব; আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয়েও যেন ইঞ্জিনিয়ারিং সাবজেক্টগুলো খোলা হয়। তাহলে সেখানেও বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে শিক্ষার্থীদের লেখাপড়া করার সুযোগ তৈরি হবে।’

সব বিশ্ববিদ্যালয়ের জন্য সমান সুযোগ-সুবিধা দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বরাদ্দ দেওয়ার জন্য শুধু ঢাকাকেন্দ্রীক বিশ্ববিদ্যালয়গুলো নয়, বুয়েটে যে-ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হয়, সেগুলো যেন সব বিশ্ববিদ্যালয়কেই সমানভাবে দেওয়া হয়; আমরা সেই আহ্বান করছি।’

এ সময় রুয়েট শাখা ছাত্রলীগের বার্ষিক সাংগঠনিক রিপোর্ট পেশ করেন বিশ্ববিদ্যালয়টির সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু। 

এর আগে সাড়ে ১২টায় জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলনসহ নানা কার্যক্রমের মধ্যে দিয়ে সম্মেলন উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও ছাত্রলীগ সভাপতি। 

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোহা. ইসফাক ইয়াসশির ইপুর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাইদ কনক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হক তানান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা