× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নাটোর-৪ উপনির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন সিদ্দিকুর রহমান

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩ ২২:২০ পিএম

ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। প্রবা ফটো

ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। প্রবা ফটো

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। গত রবিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে অন্য কোনো প্রার্থী মনোনয়ন জমা না দেওয়ায় জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা-বিষয়ক সম্পাদক সিদ্দিকুর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হচ্ছেন।

জানা গেছে, সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে যাচাই-বাছাই শেষে সিদ্দিকুর রহমানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মঈন উদ্দিন খান। এর আগে এই আসন থেকে ১৭ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেন। কিন্তু সিদ্দিকুর রহমান পাটোয়ারী দলীয় মনোনয়ন পাওয়ার পর কেউ মনোনয়নপত্র জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন তিনি। 

নির্বাচন অফিসের পরিসংখ্যান মতে, বড়াইগ্রাম উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৯৯৯ এবং গুরুদাসপুরে ১ লাখ ৭৮ হাজার ৭৩৬ জন। বড়াইগ্রামের ভোটার সংখ্যা বেশি হলেও গত ৫০ বছরে মাত্র একবার জাতীয় সংসদ নির্বাচনে এই উপজেলা থেকে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। স্বাধীনতার পর ১৯৭৩ সালে প্রথম জাতীয় নির্বাচনে বড়াইগ্রামের আইনজীবী রফিক উদ্দিন সরকারকে আওয়ামী লীগ মনোনয়ন দেয়। তিনি নির্বাচিত হন। পরবর্তী আরও ১০টি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর কোনোটিতেই আওয়ামী লীগ বড়াইগ্রাম থেকে প্রার্থী দেয়নি। 

উল্লেখ্য, নাটোর-৪ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস গত ৩০ আগস্ট আকস্মিকভাবে মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। এ ছাড়া ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই। প্রার্থীদের প্রতীক বরাদ্দ ২৫ সেপ্টেম্বর ও ১১ অক্টোবর ভোটগ্রহণ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা