× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিকাশে টাকা লেনদেনকে কেন্দ্র করে সংঘর্ষ, শতাধিক দোকান ভাঙচুর

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৪ পিএম

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৪ পিএম

বাজিতপুরে বিকাশে টাকা লেনদেনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় শতাধিক দোকানপাট ভাঙচুর করা হয়। প্রবা ফটো

বাজিতপুরে বিকাশে টাকা লেনদেনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় শতাধিক দোকানপাট ভাঙচুর করা হয়। প্রবা ফটো

কিশোরগঞ্জের বাজিতপুরে বিকাশে টাকা লেনদেনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) উপজেলার সরারচর বাজারে সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়ে এ সংঘর্ষ চলে রাত ১১টা পর্যন্ত। এ সময় শতাধিক দোকানপাট ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আতঙ্কে সকাল থেকে দোকানপাট বন্ধ করে রেখেছে অন্য দোকানিরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার বিকালে সরারচর বাজারে সিএমবি রোডের জাহিদের দোকানে অপরিচিত তিনজন এসে বিকাশের মাধ্যমে সাড়ে ২৮ হাজার টাকা জরুরি ভিত্তিতে পাঠানোর কথা বলে। পরে জাহিদ তার এজেন্ট নম্বর থেকে টাকা পাঠায়। তখন তাদের মধ্যে একজন টাকা নিয়ে আসতেছে বলে চলে যায় এবং বাকি দুজন অপেক্ষা করে। কিছুক্ষণ পর একটি অটোরিকশা ও চালককে জিম্মায় রেখে সেই দুজনও চলে যায়। ৩০ মিনিট পর পার্শ্ববর্তী দোকানের মোটরবাইক মিস্ত্রি মামুনের মাধ্যমে মোবাইল ফোনে ইউপি সদস্য সুজন মিয়া জাহিদকে সঙ্গে করে নিয়ে যেতে বলেন। মামুন তাকে বাজারের ছাগল মহলের সুজন মেম্বারের কাছে নিয়ে গেলে অটোরিকশাটি নিয়ে আসতে চাপ প্রয়োগ করেন। জাহিদ অটোরিকশাটি ফেরত দিতে অস্বীকৃতি জানালে সুজন মেম্বার তাকে মারধর করেন।

এ ঘটনাকে কেন্দ্র করে সন্ধ্যা ৭টার দিকে দুই পক্ষের লোকজনই দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দোকানপাট ভাঙচুর করে। জাহিদুর রহমান মিঠু বলেন, ’টাকা না দেওয়ার জন্য প্রতারণা করে একটি চক্র। এই চক্রের অন্যতম সুজন মেম্বার লোক মারফত ডেকে নিয়ে উল্টো আমাকে মারধর করে। গ্রামবাসী প্রতিবাদ জানালে তাদের দোকানপাট ভাঙচুর করা হয়।’

অভিযোগ অস্বীকার করে সুজন মিয়া বলেন, ’ঘটনার সঙ্গে আমি ও আমার লোকজন জড়িত নই।’ তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক ব্যবসায়ী ক্ষোভ প্রকাশ করে বলেন, সুজন মেম্বার প্রভাবশালী লোক। প্রতিনিয়ত সে এমন ধরনের কাজ করে।

বাজিতপুর থানার ওসি মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, বিকাশে টাকা লেনদেনকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দোকানপাটে হামলার ঘটনাও ঘটে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেননি বলেও জানান তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা