× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাতে গ্রাম্য সালিশ, সকালে ঝুলছিল মা-মেয়ের মরদেহ

নওগাঁ প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩ ২২:৩৩ পিএম

রাতে গ্রাম্য সালিশ, সকালে ঝুলছিল মা-মেয়ের মরদেহ

নওগাঁর আত্রাইয়ে একটি বসতঘর থেকে সাবিনা আক্তার ও আফরোজা খাতুন নামে মা-মেয়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১৬ সেপ্টেম্বর) উপজেলার ভোপাড়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের জামগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে। মৃত সাবিনা ওই গ্রামের ভ্যানচালক আরিফুল ইসলামের স্ত্রী ও আফরোজা তার ৭ বছরের মেয়ে। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী জানান, গত বুধবার বিকালে সাবিনার ছাগল তার প্রতিবেশী রেখার উঠানের কিছু গাছের ক্ষতি করে। এতে ক্ষিপ্ত হয়ে রেখা ছাগলটি আটকে রাখেন। পরবর্তীতে ছাগল আনতে গেলে সাবিনাকে মারধর করা হয়। এ ঘটনায় স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নেন সাবিনা। এরপর সাবিনা এবং রেখার মধ্যকার বিরোধ মেটাতে গত শুক্রবার রাতে গ্রামে সালিশ ডাকেন স্থানীয় ইউপি সদস্য রুহুল আমিন সোহাগ। সেখানে রেখার পক্ষ নিয়ে সাবিনা ও তার শিশু সন্তানকে অভিযুক্ত করেন ওই ইউপি সদস্য।

ভ্যানচালক আরিফুল ইসলাম বলেন, সকাল ৬টার দিকে ভ্যানগাড়ি নিয়ে বাড়ি থেকে বের হওয়ার পর বেলা ১১টার দিকে বাড়িতে এসে দেখি ঘরের ভেতর একই রশিতে মা-মেয়ের মরদেহ ঝুলছে। পরে পুলিশকে জানালে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। 

তিনি আরও বলেন, গত বুধবার ছাগলে প্রতিবেশী রেখার উঠানের বাগানের গাছ খাওয়াকে কেন্দ্র করে ঝগড়া-বিবাদ হয়। এ সময় প্রতিবেশী লোকজন আমার স্ত্রী ও মেয়েকে পেটালে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। গত শুক্রবার বিকালে মেম্বার রুহুল আমিন সোহাগের নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগ নেতা ফজলুর, রশিদ, গ্রাম্য মাতব্বর হাবিরুলসহ ৭-৮ জন সালিশ বসায়। সালিশে মাতব্বররা প্রতিবেশী রেখার পক্ষ নিয়ে উল্টো সাবিনাকে দোষী করে। সালিসশ ন্যায়বিচার না পেয়ে ক্ষোভে অপমানে মেয়েকে নিয়ে সাবিনা আত্মহত্যা করে থাকতে পারে। 

ইউপি মেম্বার রুহুল আমিন সোহাগ সালিশ বৈঠকের কথা স্বীকার করে বলেন, ‘আমরা সঠিক বিচার করে দিয়েছি। সে যদি আত্মহত্যা করে তাহলে আমাদের কি করার আছে।’

আত্রাই থানার ওসি তারেকুর রহমান সরকার মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, সাবিনার স্বামী আরিফুল সকাল ১১টার দিকে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে একই রশিতে ঝুলন্ত অবস্থায় মা-মেয়ের মরদেহ উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। উদ্ধারকৃতদের মৃত্যুর পিছনে কেউ জড়িত থাকলে তাদের আইনের আওতায় নেওয়া হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা