× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাকা-সিলেট মহাসড়কে এক রাতেই ঝরল ৬ জনের প্রাণ

নরসিংদী প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৮ পিএম

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩০ পিএম

নরসিংদীর শিবপুর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাকের সঙ্গে সংঘর্ষে দুমড়েমুচড়ে যাওয়া মাইক্রোবাস। ছবি : সংগৃহীত

নরসিংদীর শিবপুর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাকের সঙ্গে সংঘর্ষে দুমড়েমুচড়ে যাওয়া মাইক্রোবাস। ছবি : সংগৃহীত

নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কে শুক্রবার (১৬ সেপ্টেম্ব) রাতে পৃথক দুটি দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। দুর্ঘটনা দুটিতে আহত হয়েছেন অন্তত ১০ জন।

শিবপুর উপজেলার শ্রীফুলিয়া এলাকায় মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। নিহত ও আহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী।

অন্যদিকে রায়পুরা উপজেলার শিমুলতলী এলাকায় ট্রাক ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন। এ নিয়ে গত রাতেই ঢাকা-সিলেট মহাসড়কে প্রাণ গেল ছয় যাত্রীর। 

শিবপুর দুর্ঘটনায় নিহতরা হলেন- চাঁদপুর জেলার মতলব থানার মুন্সীরকান্দি গ্রামের আবুল কাশেমের ছেলে এফাজুল হক ও তার ছেলে মোস্তাকিম এবং মাইক্রোবাসের চালক নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার সাবদীবাজার এলাকার সুভাস চন্দ্রের ছেলে সাগর চন্দ্র।

নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন মাস্টার আব্দুল মান্নান আনসারী প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মাইক্রোবাসের ভেতর থেকে তিনজনকে মৃত অবস্থায় উদ্ধার করি। আর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠাই। পরে মরদেহগুলো হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।’

নিহতদের পরিবারের বরাতে হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের জানান, বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জ থেকে মাইক্রোবাসে করে দুটি পরিবার সিলেটে মাজার জিয়ারতে গিয়েছিল। জিয়ারত শেষে তারা শুক্রবার রাতে নারায়ণগঞ্জ ফিরছিল। তাদের বহনকারী মাইক্রোবাসটি শ্রীফুলিয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিলেটগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি একেবারে দুমড়ে-মুচড়ে যায়। আর ঘটনাস্থলেই চালকসহ তিনজন নিহত হন। পরে ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে দুর্ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় ফায়ার সার্ভিস।

এ ছাড়া রায়পুরা উপজেলার তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন ভৈরব হাইওয়ে মডেল থানার এসআই তপর উদ্দিন। তিনি জানান, রাত পৌনে১০ টার দিকে রায়পুরা উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভিটিমরজালের শিমুলতলী এলাকায় ট্রাক ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহতরা হলেন- রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের বড়চর গ্রামের মো. কাসেম মিয়ার স্ত্রী দোলনা বেগম, তার নাতি আরিয়ান ও বেলাব উপজেলার ধুকুন্দি গ্রামের রানা মিয়া।

নরসিংদীর ১০০ শয্যা বিশিষ্ট হাসপালের আরএমও ডা. পলাশ মোল্লা বলেন, দুর্ঘটনায় আহতদের হাসপালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর নিহতদের মরদেহ নরসিংদী সদর হাসপালের মর্গে পাঠানো হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা