× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোগান্তির অবসান হবে

আট মাস পর খুলছে মুরাদপুর-অক্সিজেন সড়ক

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০৫ পিএম

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১৪ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

আট মাস ধরে বন্ধ থাকা চট্টগ্রাম মহানগরীর মুরাদপুর কালভার্টটি আগামীকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) পূর্ণাঙ্গভাবে খুলে দেওয়া হবে। এদিন থেকেই কালভার্ট দিয়ে যান চলাচল শুরু হবে।

চলতি বছরের ১৭ জানুয়ারি মহানগরীর মুরাদপুর মোড়ে চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনের জন্য খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্পের আওতায় কালভার্টটি ভাঙা হয়। পরে কালভার্টটি নতুন করে নির্মাণের জন্য বন্ধ করা হয়।

এতে চট্টগ্রাম মহানগরীর মুরাদপুর থেকে অক্সিজেনগামী সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েন স্থানীয় ও পথচারীরা।

তবে শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে নবনির্মিত কালভার্ট খুলে দিবেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ। উদ্বোধনের পর থেকে মুরাদপুর-অক্সিজেন সড়ক পুরোদমে ব্যবহার করতে পারবেন যাত্রীরা।

বিষয়টি নিশ্চিত করে মহানগরীর জলাবদ্ধতা নিরসনে চলমান মেগা প্রকল্পের পরিচালক ও সেনাবাহিনীর ৩৪ কনস্ট্রাকশন ব্রিগেডের লে. কর্নেল মো. শাহ আলী প্রতিদিনের বাংলাদেশকে বলেন, নির্মাণকাজ শেষ হওয়ায় এখন কালভার্টটি খুলে দেওয়া হচ্ছে। ফলে এই রাস্তা দিয়ে সব ধরনের যান চলাচল করতে পারবে।

আতুরার ডিপু এলাকার এক স্থানীয় ব্যক্তি মোহাম্মদ বায়েজিদ বলেন, মহানগরীর ব্যস্ততম এই সড়ক দিয়ে আক্সিজেন হয়ে খাগড়াছড়ি, রাঙামাটি জেলা ছাড়াও উত্তর চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি উপজেলার বাসিন্দারা চলাচল করেন। দীর্ঘদিন এই সড়কটি বন্ধ থাকায় প্রতিদিন অন্তত লক্ষাধিক মানুষের ভোগান্তি পোহাতে হতো। অবশেষে দীর্ঘ আট মাস পর এই ভোগান্তির অবসান হতে যাচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা