× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নরসুন্দা নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ

মধ্যাঞ্চলীয় প্রতিবেদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৫ পিএম

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদ সংলগ্ন নরসুন্দা নদীর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। প্রবা ফটো

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদ সংলগ্ন নরসুন্দা নদীর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। প্রবা ফটো

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদ সংলগ্ন নরসুন্দা নদীর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলী সিদ্দিকীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলামসহ সদর থানা পুলিশের একটি দল এ সময় উপস্থিত ছিলেন। 

বিষয়টি নিশ্চিত করে ইউএনও মোহাম্মদ আলী সিদ্দিকী বলেন, ‘ঐতিহাসিক পাগলা মসজিদ সংলগ্ন নরসুন্দা নদীর পাড়ে দেড় কোটি টাকা মূল্যের জমি দখল করে স্থাপনা গড়ে তোলেন বিল্লাল হোসেন ভূইঁয়া নামে একজন। ভূমি রেকর্ডের তথ্যানুযায়ী স্থাপনাটি নদীর সীমানার মধ্যে পড়েছে। জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তার স্থাপনাসহ কয়েকটি ছোট-বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর আগেও এখানে অভিযান পরিচালনা করেছি। নদী রক্ষায় প্রশাসন সচেতন রয়েছে। নরসুন্দাকে বাচাঁতে এই অভিযান অব্যাহত থাকবে।‌’ 

বিল্লাল হোসেন ভূঁইয়া বলেন, উত্তরাধিকার সূত্রে আমি এই জমির মালিক। এ ছাড়া আত্মীয়-স্বজনদের কাছ থেকেও কিছু জমি কিনেছি। তাই দোকান নির্মাণ করে সাইনবোর্ড ঝুলিয়ে দখলে নিয়েছি।‌’ জমি নিয়ে তার পক্ষে আদালতের রায় রয়েছে বলেও দাবি করেন তিনি।

নরসুন্দার দৃষ্টিনন্দন ওয়াকওয়ের ভেতরে নিজের জায়গা দাবি করেন বিল্লাল হোসেন ভূঁইয়া। সেখানে তিনি দোকানঘরসহ তার ব্যক্তিগত ও সংগঠনের কার্যালয় গড়ে তোলেন। নদী দখল ও তার বিতর্কিত কর্মকাণ্ড সম্পর্কে জেলা আইনশৃংখলা কমিটির একাধিক সভায় আলোচনা হয়। পরে প্রশাসন তা উচ্ছেদ করে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা