× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেধাবীদের সুযোগ সৃষ্টিতে কাজ করছে বর্তমান সরকার : পলক

রাজশাহী অফিস

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৯ পিএম

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৫ পিএম

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রবা ফটো

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রবা ফটো

সরকার মেধাবীদের সুযোগ সৃষ্টি করে দিতে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেছেন, ‘মেধা সার্বজনীন তবে সুযোগ সৃষ্টি করা না গেলে সেই মেধাকে কাজে লাগানো সম্ভব হবে না। আর সেই সুযোগ সৃষ্টিতেই কাজ করে যাচ্ছে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে স্মার্ট বাংলাদেশ লঞ্চপ্যাড উদ্বোধন ও ইন্টেলেকচুয়াল হিস্ট্রি অন স্টার্ট-আপ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, তরুণ প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে আইসিটি প্রশিক্ষণসহ এখন যেসব প্রশিক্ষণ দেয়া হচ্ছে ২০০৮ সালের আগে আমরা তা কখনোই শুনিনি বা দেখিনি। নলেজ বেইজড ইকোনোমি গড়ে তোলার জন্য সরকার প্রচুর সুযোগ সৃষ্টি করে দিয়েছে। এটাকে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।

প্রশ্নোত্তর পর্বে প্রতিমন্ত্রী কর্মশালায় অংশগ্রহণকারী এক তরুণকে প্রশ্ন করেন স্মার্ট বাংলাদেশ, স্মার্ট গভার্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি বলতে আপনি কী বোঝেন? উত্তরে ওই তরুণ বলেন, ‘স্মার্ট বাংলাদেশ বলতে আমি মনে করি, দেশে কোন দরিদ্র থাকবে না, বৈষম্য থাকবে না। আর স্মার্ট গভার্নমেন্ট হলো যেখানে জনগণের উন্নয়নে সরকার অবকাঠামোসহ জনবান্ধব পরিবেশ সৃষ্টি করবে; আর স্মার্ট সোসাইটি অর্থ জনগণ বা সমাজ রাষ্ট্রকে এগিয়ে নিতে সরকারকে সহযোগিতা করবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা